ব্রাজিলের মাঠে ফিরছে দর্শক ব্রাজিলের মাঠে ফিরছে দর্শক – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: মহামারি করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি ব্রাজিল। প্রতিদিন হাজার হাজার মানুষ দেশটিতে আক্রান্ত হচ্ছেন। এক লাখ ৩৬ হাজার মানুষ মারা গেছেন। এখনও মারাও যাচ্ছেন শত শত মানুষ। কিন্তু এরই মধ্যে দেশটির সরকার স্টেডিয়ামে সীমিত আকারে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে।

 

করোনার প্রকোপে ৫ মার্চ থেকে ব্রাজিলে সব ধরনের ফুটবল বন্ধ হয়ে যায়। সম্প্রতি দেশটির মাঠে ফের ফুটবল ফিরেছে। জুনে জনবহুল প্রদেশ রিও ডি জেনেইরোতে এবং জুলাইয়ে সাও পাওলোতে পেশাদার ফুটবল ফের শুরু হয়। তবে সবখানেই দর্শকদের প্রবেশ ছিল নিষিদ্ধ।

 

ব্রাজিল ফুটবল কনফেডারেশন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে সীমিত আকারে মাঠে দর্শক প্রবেশের সুযোগ প্রদানের অনুমতি চেয়ে চিঠি দেয়। এরই প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমতি প্রদান করেছে।

 

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, মাঠে ধারণক্ষমতার ৩০ শতাংশ পর্যন্ত দর্শক প্রবেশ করতে পারবেন। পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে এই সংখ্যা বাড়ানো যেতে পারে।

 

এমন সিদ্ধান্তে এখন মারাকানা স্টেডিয়ামে ২৫ হাজার দর্শক খেলা দেখতে পারবেন।

 

সরকার অনুমতি দিলেও বিভিন্ন প্রদেশ ও ক্লাব এমন সিদ্ধান্তে রাজি নাও হতে পারে। এরই মধ্যে বেলো হরিজন্তে জানিয়ে দিয়েছে, তাঁরা মাঠে দর্শক ফেরানোর সিদ্ধান্তের বিষয়ে ভেটো দেবে।

 

মূলত দেশটির ফুটবলাঙ্গনও করোনার কবলে পড়েছে। কোপা লিবের্তাদোরেসে মঙ্গলবার ইকুয়েডরে ব্রাজিলের চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গোর ম্যাচ ছিল। কিন্তু ম্যাচের আগে তাদের ৭ জন খেলোয়াড় এবং ২ জন স্টাফ করোনাক্রান্ত বলে শনাক্ত হন।

শেয়ার করুন :