‘বেঁচে গেলেন’ মেসি! ‘বেঁচে গেলেন’ মেসি! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির এমন রুদ্রমূর্তি ফুটবল বিশ্ব খুব কমই দেখেছে। অন্য ফুটবলারকে মেসি আর কবে এমন রাগান্বিত হয়ে গলা ধরে ধাক্কা মেরেছেন কিংবা আদৌ আর কখনো মেরেছেন কিনা, তা হয়তো অতীতে ফিরে ভালো করে খতিয়ে দেখতে হবে!

 

করোনার বিরতি শেষে শুরু হওয়া লা লিগায় রিয়াল মায়োর্কোর বিপক্ষে লিওনেল মেসি করেন এক গোল। করান দুটি। এরপর লেগানেসের বিপক্ষেও গোল আসে তাঁর পা থেকে।

 

কিন্তু কাল রাতে সেভিয়ার বিপক্ষে ম্যাচে বার্সেলোনার যেমন ভালো কাটেনি, তেমনি মেসিরও। দল কিংবা মেসি, কেউ গোল পাননি। ম্যাচটি হয় ড্র।

 

মেসিকে বোতলবন্দি করে রাখার চেষ্টা করে সেভিয়ার রক্ষণভাগ। তাতে তারা সফলও হয়। বার্সেলোনা অধিনায়ক সুবিধা করতে পারেননি। একদিকে এই বোতলবন্দি থাকা, অন্যদিকে গোল না পাওয়ার কারণেই কিনা কে জানে, ম্যাচে মেজাজ হারান মেসি। লাল কার্ডের মুখেও পড়েছিলেন বার্সেলোনা সুপারস্টার। কিন্তু রেফারির বদান্যতায় বেঁচে গেছেন।

 

মেসিদের এ কোন দশা! শিরোপাস্বপ্নে হোঁচট

 

ঘটনা প্রথমার্ধের যোগকরা সময়ের। শুরুটা অবশ্য সেভিয়ার ফুটবলাররাই করেছেন।বল নিয়ে ছুটছিলেন মেসি। পাশ দিয়ে দৌড়াতে থাকা লুইস সুয়ারেজকে ফেলে দেন সেভিয়ার এক ডিফেন্ডার। রেফারি সঙ্গে সঙ্গেই ফাউলের বাঁশি বাজিয়ে দেন। তবুও ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডিয়েগো কার্লোস ট্যাকল করেন মেসিকে। এমন ঘটনার মুখে অতীতেও বহুবার পড়তে হয়েছে মেসিকে। কিন্তু কাল মেজাজ ধরে রাখতে পারেননি তিনি।

 

দুই পা এগিয়ে গিয়ে গলা ধরে ধাক্কা মেরে বসেন কার্লোসকে। মেসির ক্ষেত্রে যা একেবারেই বিরল ঘটনা।

 

পরিস্থিতির সদ্ব্যবহারে মাঠে দ্রুতই শুয়ে পড়েন কার্লোস। সেভিয়ার ফুটবলাররা লাল কার্ডের দাবিতে রেফারিকে ঘিরে ধরেন। উভয় দলের ফুটবলারদের মধ্যে ধাক্কাধাক্কিও হলো কিছুক্ষণ। কিন্তু মেসিকে কোনো কার্ডই দেননি রেফারি। উল্টো ধাক্কাধাক্কি করায় হলুদ কার্ড দেখেন সেভিয়ার ফার্নান্দো ও বার্সার সার্জিও বুসকেটস!

 

মেসি কার্ড না পাওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় ওঠে। তাঁকে কেন কার্ড দেখানো হলো না, এ নিয়ে অনেকেই প্রকাশ করেন ক্ষোভ।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :