বিসিবির কর্মচারীদের ৪ লাখ টাকা দিলেন ভেট্টোরি বিসিবির কর্মচারীদের ৪ লাখ টাকা দিলেন ভেট্টোরি – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টোরি। সেই দায়বোধ থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মচারীদের সহায়তার জন্য প্রায় ৪ লাখ টাকা প্রদান করেছেন তিনি।

 

বিসিবি থেকে পাওনা বেতনের কিছু অংশ বিসিবির স্বল্প বেতনের কর্মচারীদের দিতে চান ভেট্টোরি, গেল মাসে এমন তথ্য জানা গিয়েছিল। ওই সময় বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছিলেন, ‘ভেট্টোরির ইচ্ছা, তাঁর বেতনের নির্দিষ্ট একটি পরিমাণ যেন আমরা বিসিবির অস্বচ্ছল কর্মীদের সাহায্য হিসেবে দিই। ক্রিকেট পরিচালনা বিভাগকে অনানুষ্ঠানিকভাবে তিনি এই ইচ্ছার কথা জানিয়েছেন।’

 

সেটিই অবশেষে সত্যি হয়েছে।

 

‘আইসোলেশন’ শেষ, ওয়েস্ট ইন্ডিজ মাঠে

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাবেক কিউই অধিনায়ক ভেট্টোরি নিজের বেতন থেকে ৫ হাজার ডলার (বাংলাদেশি টাকায় ৪ লাখের সামান্য বেশি) বিসিবির কর্মচারীদের দিয়েছেন। সেই টাকায় বিসিবির ১৩৫ কর্মচারীকে সহায়তা করা হয়েছে।

 

গেল নভেম্বরে বাংলাদেশের সাথে কাজ শুরু করা ভেট্টোরির মেয়াদ এক বছর। বিসিবির সবচেয়ে দামি এই কোচের বেতন দিনপ্রতি প্রায় আড়াই হাজার ডলার! করোনার কারণে ক্রিকেট স্থবির হয়ে পড়ায় ভেট্টোরিকে কাজে লাগাতে পারছে না বাংলাদেশ।

 

এদিকে, বিসিবির তৃতীয় ও চতুর্থ শ্রেণির ৪০০ কর্মচারী সহায়তা পেয়েছেন। ভেট্টোরির অর্থে ১৩৫ জনকে আর বাংলাদেশের খেলোয়াড়দের তহবিল থেকে বাকি ২৬৫ জনকে ৯ লাখ টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

শেয়ার করুন :