বিশ্বকাপ বাছাই: কাতারে উড়াল দিল বাংলাদেশ বিশ্বকাপ বাছাই: কাতারে উড়াল দিল বাংলাদেশ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচ খেলতে কাতারের দোহায় গেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু হয় তাদের।

 

তবে বাংলাদেশ দলের সাথে নেই প্রধান কোচ জেমি ডে। নেই ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন, ডিফেন্ডার মনজুরুর রহমান মানিকও।

 

গত ১৩ নভেম্বর নেপালের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচের পর করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ শনাক্ত হন জেমি ডে। দ্বিতীয় দফার পরীক্ষায়ও তিনি আক্রান্ত বলে ধরা পড়েন। বর্তমানে ঢাকাতেই তিনি আইসোলেশনে আছেন।

 

কাতার যাওয়ার আগে দলের ২৭ ফুটবলার ও ১০ কর্মকর্তার করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। বুধবার রাতে আসা ফলাফলে মনজুরুর রহমান মানিক করোনা পজিটিভ বলে জানানো হয়েছে। ফলে তিনিও যেতে পারেন নি দলের সাথে।

 

অন্যদিকে নাবীব নেওয়াজ জীবন পড়েছেন হাঁটুর চোটে। নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। বুধবার রাতে আসা এমআরআই রিপোর্টে তার হাঁটুর চোটকে গুরুতরই বলা হয়েছে।

 

জীবন বলছিলেন, ‘কাল অনেক রাতে এমআরআই রিপোর্ট পেয়েছি। ডান হাঁটুতে চোট পেয়েছি। ডাক্তাররা বলেছে একসপ্তাহ পুরোপুরি বিশ্রাম। সেরে উঠতে কমপক্ষে চার সপ্তাহ লাগবে।’

 

‘ডাক্তাররা বলেছেন, এখন যদি এই হাঁটু নিয়ে খেলার ঝুঁকি নেই, তাহলে পরে অস্ত্রোপচার করা লাগবে। আপাতত কিছু ওষুধ দিয়েছে। কিছু ব্যায়াম করতে বলেছে।’

 

বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে, জেমি ডে ও মানিকের করোনাভাইরাস পরীক্ষা আরেক দফায় করানো হবে। তখন তারা নেগেটিভ প্রমাণিত হলে কাতারে যাবেন। মানিক যদি পজিটিভ হন পুনরায়, তবে তার বদলে অন্য কাউকে দলে ডাকা হতে পারে।

 

কাতারে যাওয়া বাংলাদেশ দল তিন দিন কোয়ারেন্টিনে থাকবে। এরপর সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসের নেতৃত্বে অনুশীলনে নামবেন জামাল ভুঁইয়ারা।

 

আগামী ৪ ডিসেম্বর দোহায় স্বাগতিকদের বিপক্ষে হবে বাংলাদেশের লড়াই।

 

বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ খেলে বর্তমানে বাংলাদেশের পয়েন্ট মাত্র ১। পয়েন্ট টেবিলে বাংলাদেশ তাই তলানিতে। অন্যদিকে কাতার আছে শীর্ষে।

শেয়ার করুন :