বিশ্বকাপের ফাইনাল খেলা তারকা বার্সা ছাড়ছেন বিশ্বকাপের ফাইনাল খেলা তারকা বার্সা ছাড়ছেন – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: বার্সেলোনায় এখন বিদায়ের সুর প্রকট। লিওনেল মেসি দল ছাড়ছেন। লুইস সুয়ারেজও নাকি নতুন দলে যাওয়ার চিন্তাভাবনা করছেন। এরই মধ্যে এলো নতুন খবর, ইভান রাকিটিচ বার্সা ছেড়ে যোগ দিচ্ছেন নিজের পুরনো ক্লাব সেভিয়ায়।

 

ক্রোয়েশিয়ার হয়ে ২০১৮ বিশ্বকাপের ফাইনাল খেলা রাকিটিচের সঙ্গে সেভিয়ার চুক্তির আনুষ্ঠিকতা সম্পন্ন। এখন শুধু ঘোষণা আসাটাই বাকি।

 

ইভান রাকিটিচ ২০১১ থেকে ২০১৪ সাল অবধি সেভিয়ায় খেলেছেন। ২০১৪-১৫ মৌসুমে তিনি যোগ দেন স্প্যানিশ জায়ান্ট বার্সায়। অভিষেক মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগসহ টেব্রল জিতেছিলেন তিনি।

 

ওই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে বার্সার প্রথম গোলটি এসেছিল রাকিটিচের পা থেকেই। তবে বার্সায় রাকিটিচের সময়টা স্বস্তির ছিল না খুব বেশি।

 

শুরুতে দারুণ ফুটবল খেললেও পরে ফর্ম ধরে রাখতে পারেন নি তিনি। মূলত সেভিয়ায় তিনি আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবেই খেলেছেন। কিন্তু বার্সায় আক্রমণাত্মক মিডফিল্ডার বলে কোনো পজিশনই নেই। ৪-৩-৩ ছকে খেলা বার্সায় একপাশে খেলতে হতো রাকিটিচকে।

 

বার্সার হয়ে দলগতভাবে ৪টি লা লিগা, ৪টি কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, সুপার কাপসহ সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন এই ক্রোয়াট মিডফিল্ডার। বার্সার জার্সি গায়ে ৩১০ ম্যাচে তাঁর গোল ৩৬টি।

 

এবার বার্সাকে বিদায়ের সময়। রাকিটিচ ফিরছেন পুরনো ক্লাব সেভিয়ায়। যে দলের হয়ে আগে ১৪৯ ম্যাচে ৩২ গোল করেছিলেন তিনি। দলটির অধিনায়কত্বও ছিল তাঁর হাতে।

 

বার্সায় প্রতি মৌসুমে ৮০ লাখ ইউরো আয় করতেন ইভান রাকিটিচ। তবে সেভিয়ায় তিনি আয় করবেন ৩০ লাখ ইউরো। তিন বছরের নতুন চুক্তিতে সেভিয়ায় যাচ্ছেন তিনি।

 

সুসো এবং রড্রিগেজের পর রাকিটিচ হচ্ছেন ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়ার জন্য আগামী মৌসুমের তৃতীয় রিক্রুট।

শেয়ার করুন :