‘বিশৃঙ্খল’ বার্সা ছাড়ো, গ্রিজম্যানকে বিশ্বকাপজয়ীর পরামর্শ! ‘বিশৃঙ্খল’ বার্সা ছাড়ো, গ্রিজম্যানকে বিশ্বকাপজয়ীর পরামর্শ! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আতলেটিকো মাদ্রিদে দুর্দান্ত পাঁচ মৌসুম কাটানোর পর বড় স্বপ্নের ঢালি সাজিয়ে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন অঁতোয়ান গ্রিজম্যান। ক্যাম্প ন্যু’তে অভিষেক মৌসুমে প্রত্যাশা মেটানোর পারফরম্যান্স ছিল না তার। এবার দ্বিতীয় মৌসুমেও পায়ের তলায় শক্ত মাটি খুঁজে পাচ্ছেন না এই ফরোয়ার্ড।

 

এর পেছনে বার্সেলোনার ‘বিশৃঙ্খল’ পরিবেশের দায় দেখছেন ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফুটবলার বিসেন্তে লিজাজু। আথলেটিক বিলবাও ও বায়ার্ন মিউনিখে খেলা সাবেক ডিফেন্ডার তাই গ্রিজম্যানকে স্বরূপে আবির্ভূত হতে বার্সা ছাড়ার পরামর্শ দিয়েছেন।

 

১২ কোটি ইউরো ট্রান্সফার ফিতে ২০১৯ সালে অঁতোয়ান গ্রিজম্যান বার্সেলোনায় যান। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার হয়ে তিনি করেছেন ৫৭ ম্যাচে ১৭ গোল। এর মধ্যে চলতি মৌসুমে ৯ ম্যাচে দুটি গোল তার, করিয়েছেন একটি গোল।

 

বার্সেলোনার জার্সি গায়ে নিজেকে মেলে ধরতে না পারায় গ্রিজম্যানের সমালোচনা হয়েছে বিভিন্ন সময়ে। ২৯ বছর বয়সী এই ফুটবল একাধিকবার দলে নিজের পজিশন নিয়ে অসন্তোষের কথা জানান দিয়েছেন।

 

কেন গ্রিজম্যান বার্সেলোনায় আলো ছড়াতে পারছেন না, এর কারণ পর্যালোচনায় ফুটবল বিশেষজ্ঞদের মতামত প্রকাশ করেছে ফ্রান্সের ফুটবল বিষয়ক ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’।

 

সেখানেই বিসেন্তে লিজাজু নিজের মতামতে গ্রিজম্যানকে বার্সা ছাড়ার পরামর্শ দেন।

 

তিনি বলেন, ‘ভালো খেলার জন্য একজন খেলোয়াড়ের সব দিক দিয়েই অনুকূল পরিবেশ পেতে হয়। কোচ ও সতীর্থদের সঙ্গে অবশ্যই বিশ্বাসের সম্পর্ক থাকতে হয়। (গ্রিজম্যানের ক্ষেত্রে) আমি তা দেখি না। লিওনেল মেসির সঙ্গে মাঠে সে নিজের জায়গা খুঁজে পায় না। তারা একসঙ্গে খেলতে পারে না। বিভিন্ন কোচের সংস্পর্শেও সে আত্মবিশ্বাস খুঁজে পায় না। এমন বিশৃঙ্খলের মধ্যে, সর্বোচ্চ ছয় মাস থাকা যায়। ফুটবলের আনন্দটা কোথায়? এক্ষেত্রে চলে যাওয়াই উচিত।’

শেয়ার করুন :