বিপিএলের পুরানকে আইপিএলে মনে পড়লো ওয়ার্নারের বিপিএলের পুরানকে আইপিএলে মনে পড়লো ওয়ার্নারের – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তাঁরা দু’জন ছিলেন সতীর্থ, একই দলে খেলেছেন। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তাঁরা প্রতিপক্ষ, খেলছেন ভিন্ন দলে।

 

কাল বৃহস্পতিবার দুবাইয়ের মাটিতে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে নিকোলাস পুরান যখন ব্যাটিংয়ে ঝড় তুলেছিলেন, তখন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের মনে পড়েছিল বিপিএলের কথা। বিপিএলেও যে চোখের সামনে পুরানকে বিধ্বংসী রূপে দেখেছিলেন ওয়ার্নার!

 

বিপিএলের সর্বশেষ আসলে সিলেট সিক্সার্সের হয়ে নিকোলাস পুরান ১৬০ স্ট্রাইক রেটে করেছিলেন ৩৭৯ রান। এর মধ্যে ছিল ২৬ বলে ৪১, ৩২ বলে ৫২, ৪৭ বলে ৭২, ১৬ বলে ২৬, ২৭ বলে অপরাজিত ৪৭ রানের ইনিংসও।

 

কাল আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ ২০২ রানের লক্ষ্য দেয় কিংস ইলেভেন পাঞ্জাবকে। এ রান তাড়ায় ধুঁকতে থাকে পাঞ্জাব। মরা ম্যাচে প্রাণ ফেরান পুরান। ব্যাটিংয়ে গিয়েই শুরু করেন আক্রমণ। শুরুতেই ছক্কা মারেন বাঁহাতি পেসার থাঙ্গারাসু নাটরাজানকে। পরের ওভারে বাঁহাতি স্পিনার অভিষেক শর্মাকে মারেন আরও দুই ছক্কা।

 

লেগ স্পিনার আব্দুল সামাদের এক ওভারে হাঁকান চার ছক্কা ও ১ চার। নেন ২৮ রান! ১৭ বলে ফিফটি করা নিকোলাস পুরান তখন ধ্বংসযজ্ঞ শুরু করেছেন। শেষ অবধি পুরানের ঝড় যখন রশিদ খান থামিয়ে দেন, তখন তাঁর নামের পাশে ৩৭ বলে ৭ ছক্কায় ৭৭ রান!

 

পুরানের বিদায়ে ম্যাচ জয়ও সহজ হয় হায়দরবাদের জন্য। ৬৯ রানের জয় পায় তাঁরা।

 

ম্যাচ শেষে হায়দরাবাদ অধিনায়ক ওয়ার্নার বলছেন, ‘উপভোগ্য ম্যাচ ছিল। তবে চার ওভারের মতো বাকি থাকতে খানিকটা নার্ভাস হয়ে গিয়েছিলাম, যখন পুরান বল মাঠের বাইরে আছড়ে ফেলছিল। বাংলাদেশে আমি তার সঙ্গে খেলেছি। সে যখন এভাবে ক্লিন হিট করা শুরু করে, তখন কঠিনভাবেই ভাবতে হয়।’

 

‘রশিদ অবশ্যই দুর্দান্ত বোলার, অনেক সম্মানও পায় সে। বিশ্বমানের বোলার সে, তার মতো একজনকে দলে পাওয়া দারুণ।’

শেয়ার করুন :