বিদেশি ফুটবলার ছাড়াই বাংলাদেশ প্রিমিয়ার লিগ! বিদেশি ফুটবলার ছাড়াই বাংলাদেশ প্রিমিয়ার লিগ! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: নতুন মৌসুম শুরু, খেলোয়াড়দের পাওনাসহ বিভিন্ন ইস্যুতে ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩টি ক্লাবের মধ্যে ১০টি ক্লাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন আলোচনায়। সেখানে ৭টি ক্লাবই আগামী মৌসুমে বিদেশি ফুটবলার চায় না বলে মতামত দিয়েছে।

 

তাহলে কী প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে দেখা যাবে বিদেশি ফুটবলারদের?

 

আজ মঙ্গলবার বাফুফে ভবনে প্রফেশনাল লিগ কমিটি ক্লাবগুলোকে নিয়ে আলোচনায় বসে। সভায় মোহামেডান, চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়নের কোনো প্রতিনিধি ছিলেন না।

 

সভাসূত্র বলছে, বাফুফের সাথে আলোচনায় শেখ রাসেল ক্রীড়া চক্র, সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, পুলিশ এসসি, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও উত্তর বারিধারা ক্লাব আগামী মৌসুমে বিদেশি ফুটবলার কোটা না রাখতে দাবি জানিয়েছে।

 

আবাহনী ও বসুন্ধরা কিংসের প্রতিনিধিরা বিদেশি ফুটবলার নিয়ে কোনো মতামত দেননি। তবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব বিদেশি ফুটবলার রাখার পক্ষেই মত দিয়েছে।

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নেয় ১৩টি ক্লাব। এর মধ্যে অর্ধেকের বেশি ক্লাবই বিদেশি ফুটবলার না রাখার পক্ষে মত দিল। সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে বাফুফে এই মতামত রাখার পক্ষেই হয়তো সিদ্ধান্ত নেবে।

 

যদি তা হয়, তবে বিদেশি ফুটবলার ছাড়াই স্থানীয় ফুটবলারদের অংশগ্রহণে হবে আগামী ফুটবল লিগ।

 

তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। সেপ্টেম্বরের ১১ থেকে ১৫ তারিখের মধ্যে হতে পারে কমিটির সভা।

 

সভার আগে ক্লাবগুলোর কাছ থেকে লিখিত মতামত নেওয়া হবে। এরই প্রেক্ষিতে আসবে সিদ্ধান্ত। তবে ক্লাবগুলো চাইলেই হবে না, লিগ কমিটিকেও ঐকমত্যে পৌঁছাতে হবে।

শেয়ার করুন :