বিগ ব্যাশে প্রথাগত নিয়ম বদলাচ্ছে বিগ ব্যাশে প্রথাগত নিয়ম বদলাচ্ছে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: বিগ ব্যাশ বিশ্বের অন্যতম মানসম্মত ও জনপ্রিয় লিগ। ইতিমধ্যেই নয়টি আসর হয়ে গেছে বিগ ব্যাশের। কড়া নিয়মের বেড়াজালে এতো দিন এ লিগে ২ জনের বেশি বিদেশি ক্রিকেটার কোনো দলের একাদশে দেখা যায়নি।

 

এবার সেই প্রথাগত নিয়ম বদলে ফেলছে আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

 

৩ ডিসেম্বর মাঠে গড়াবে বিগ ব্যাশের দশম আসর। মহামারি করোনার কারণে এবার মাঠে দর্শক থাকবে না। ফলে লোকসানের চিন্তা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের। এই লোকসানকে কমিয়ে আনতে টিভিতে বেশিসংখ্যক দর্শক যাতে ম্যাচ দেখেন, সেজন্য বিদেশি ক্রিকেটার একাদশে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তাঁরা।

 

এবারের আসরে প্রতি দল নিজেদের একাদশে ৩ জন করে বিদেশি ক্রিকেটার রাখতে পারবে। মূলত বিদেশি ক্রিকেটার বেশি থাকলে ওই দেশের দর্শকরা টিভিতে বিগ ব্যাশ দেখবেন, সে আশায় ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিদ্ধান্তের পথে হেঁটেছে।

 

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)-এর বিগ ব্যাশ লিগ প্রধান অ্যালস্টেয়ার ডবসন বলছিলেন, ‘একাদশে তৃতীয় বিদেশি ক্রিকেটারের জায়গা সৃষ্টি করা একটি বড় মাইলফলক, অনুষ্ঠিতব্য দশম আসর এটি বাস্তবায়নের জন্য সুবর্ণ সময়। আমরা জানি, আমাদের দর্শকরা বিশ্বের সেরা ক্রিকেটারদের দেখতে চান। আমরা তাই দলগুলোকে আরও একজন করে বিদেশি তারকা দলে অন্তর্ভুক্তির সুযোগ দিয়েছি।’

 

‘বিগ ব্যাশ অস্ট্রেলিয়ার সবচেয়ে মানসম্পন্ন লিগ। স্থানীয় ক্রিকেটারদের পাশাপাশি বিদেশি তারকারা এই গ্রীষ্মে উপভোগ্য বিনোদনের সুযোগ করে দিবে।’

 

প্রসঙ্গত, বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র সাকিব আল হাসান বিগ ব্যাশে খেলেছেন।

শেয়ার করুন :