বাসায় গিয়ে হবে তামিম-মুশফিকদের করোনা পরীক্ষা বাসায় গিয়ে হবে তামিম-মুশফিকদের করোনা পরীক্ষা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ যাবে শ্রীলঙ্কা সফরে। অক্টোবরে শুরু হবে টেস্ট সিরিজ। এর আগে দেশের মাটিতে হবে ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প। সেই ক্যাম্পের আগে তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের করোনা পরীক্ষা করা হবে। ক্রিকেটারদের বাসায় গিয়েই করোনা পরীক্ষা করা হবে।

 

এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলছেন, শ্রীলঙ্কায় যাওয়ার আগে অন্তত তিন দফায় করোনাভাইরাস পরীক্ষা করানো হবে স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের।

 

আকরাম খান বলেন, ‘(সেপ্টেম্বরের) ১৮ তারিখ আমরা সবার বাসায় গিয়ে কোভিড (করোনা) টেস্ট করবো। এরপর ২০ তারিখের দিকে হোটেলে ওঠার চিন্তা-ভাবনা করেছি। ২১ তারিখ থেকে কিছুদিন অনুশীলন করে আমরা শ্রীলঙ্কা যাব।’

 

‘আমরা এখানে ১৮ তারিখ একবার টেস্ট করাব, ২১ তারিখ একবার করাব এবং যাওয়ার আগে আরেকবার হবে। সেখানে গিয়েও করাতে হবে। যতটুকু শুনলাম, শ্রীলঙ্কা বোর্ডও ঘন ঘন টেস্ট করাবে। এরপরও কেউ আক্রান্ত হলে কোয়ারেন্টিনে রাখতে হবে, এসব নিয়ে চিকিৎসকদের সাথে আলাপ-আলোচনা হচ্ছে। যতটুকু সতর্ক থাকা যায়, সব চেষ্টা করা হবে।’

 

শ্রীলঙ্কা সফরের জন্য ২০-২২ জন ক্রিকেটারের স্কোয়াড আগামী সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে ঘোষণা করার কথাও জানিয়েছেন আকরাম খান।

 

জাতীয় দলের সঙ্গে হাই পারফরম্যান্স (এইচপি) দলও যাবে লঙ্কায়। তাঁদের স্কোয়াড ২৪ জনের হতে পারে। লঙ্কানদের মাটিতে এইচপি দলের সঙ্গে অনুশীলন ম্যাচ খেলবে জাতীয় দল।

 

গেল মার্চ থেকে বাংলাদেশ ক্রিকেট থেকে দূরে আছে। বেশ কয়েকটি সিরিজ স্থগিত হয়ে গেছে। কয়েক মাস পর ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ।

শেয়ার করুন :