বার্সা-বায়ার্ন লড়াই হবে ‘ফিফটি-ফিফটি’ বার্সা-বায়ার্ন লড়াই হবে ‘ফিফটি-ফিফটি’ – SportsTour24

স্পোর্সট্যুর ডেস্ক :: চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা আর জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। আগামী শুক্রবার পর্তুগালের লিসবনে কোয়ার্টার ফাইনালে লড়বে এই দুই দল। সেই লড়াই ‘ফিফটি ফিফটি’ হবে বলে মনে করছেন বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

 

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের প্রথম লেগে ইতালির ক্লাব নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা। দ্বিতীয় লেগে শনিবার রাতে নিজেদের মাঠে লিওনেল মেসি, সুয়ারেজ ও ক্লেঁমো লংলের গোলে নাপোলিকে ৩-১ ব্যবধানে হারিয়ে শেষ আটে টানা ত্রয়োদশ বারের মতো জায়গা করে নেয় বার্সা।

 

অন্যদিকে, চেলসির বিপক্ষে তাদের মাঠে প্রথম লেগে ৩-০ গোলে জয় পায় বায়ার্ন মিউনিখ। আর শনিবার রাতে দ্বিতীয় লেগে নিজেদের মাঠে চেলসিকে ৪-১ গোলে উড়িয়ে দেয় জার্মান চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলিয়ে ৭-১ অগ্রগামিতায় কোয়ার্টার নিশ্চিত করে তাঁরা।

 

এ বছর বুন্দেসলিগাসহ ঘরোয়া ফুটবলে ডাবল জিতেছে বায়ার্ন। আর বার্সেলোনা লা লিগা আর কোপা দেল রে থেকে ফিরে শূন্য হাতে।

 

করোনার কারণে এবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াই হবে নতুন রূপে। ফাইনালের আগের দুই রাউন্ড আগে যেখানে দুই লেগে হতো, এখন এক লেগে। নিরপেক্ষ ভেন্যুতে হবে এ লড়াই।

 

ফলে কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে লড়াইয়ে ফিফটি-ফিফটি সুযোগ দেখছেন লুইস সুয়ারেজ।

‘এক লেগের ম্যাচে সবারই সমান সুযোগ থাকে। তাই এটা ফিফটি-ফিফটি। বায়ার্ন দারুণ দল, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ব্যাপারে অন্যতম ফেভারিট। তবে এটা ৯০ মিনিটে ১১ জনের বিপক্ষে ১১ জনের লড়াই।’

 

বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন বলছেন, ‘ম্যাচটি আমাদের জন্য কঠিন হবে। কারণ, তাদের (বায়ার্ন) দুর্দান্ত একটি মৌসুম কাটছে। এটা আমাদের জন্য যেমন কঠিন হবে, তেমনি তাদের জন্যও। তারা দুর্দান্ত দল, আমরাও তাই।’

শেয়ার করুন :