বার্সা ত্যাগ: নিরবতা ভেঙে যা বললেন মেসি বার্সা ত্যাগ: নিরবতা ভেঙে যা বললেন মেসি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: দীর্ঘ নিরবতা অবশেষে ভাঙলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। আজ শুক্রবার মেসির পক্ষে তাঁর বাবা ও এজেন্ট হোর্হে মেসি বিবৃতি পাঠিয়েছেন।

 

বিবৃতিতে মেসি বার্সেলোনা ও লা লিগার পর্যালোচনাকে ভুল দাবি করেছেন। তাঁর মতে, ট্রান্সফার ফি ছাড়াই তিনি বার্সেলোনা ছাড়তে পারবেন। এক্ষেত্রে তাঁর ফ্রি ট্রান্সফারের বিপক্ষে অবস্থান নেওয়া বার্সা ও লা লিগা কর্তৃপক্ষের পর্যালোচনা ভুল।

 

বিবৃতিতে লিওনেল মেসি বলেন, ‘‘আমরা জানি না তাঁরা (বার্সা ও লা লিগা কর্তৃপক্ষ) কোন চুক্তিপত্র পর্যালোচনা করেছেন এবং কিসের ভিত্তিতে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে, ২০১৯-২০ মৌসুম শেষে উক্ত খেলোয়াড় একতরফাভাবে চলে যাওয়ার সিদ্ধান্ত নিলে ‘রিলিজ ক্লজসহ’ ওই একই চুক্তিপত্র কার্যকর হবে।’’

 

লিওনেল মেসি বার্সা ছাড়তে চাওয়ার প্রেক্ষিতে ক্লাবটি দাবি করছে, মেসি যদি এখন ক্লাব ছাড়তে চান, তবে বার্সাকে ৭০ কোটি ইউরো পরিশোধ করতে হবে। আর মেসির সঙ্গের চুক্তির একটি ধারা অনুসারে, তিনি ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে চাওয়ার যে সুযোগ আছে, এর মেয়াদ গত ১০ জুন শেষ হয়ে গেছে। এর আগে যদি মেসি ক্লাব ছাড়ার কথা জানাতেন, তবে তিনি ফ্রি ট্রান্সফারে অন্য ক্লাবে যেতে পারতেন।

 

চুক্তিপত্র পর্যালোচনা করে বার্সা ও লা লিগা কর্তৃপক্ষ বলছে, মেসির সঙ্গে বার্সার চুক্তি ২০২১ সাল অবধি। এখন তিনি ক্লাব ছাড়তে চাইলে ৭০ কোটি ইউরো অবশ্যই পরিশোধ করতে হবে।

 

মেসির পক্ষে তাঁর বাবার পাঠানো বিবৃতিতে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসের কড়া সমালোচনা করা হয়েছে।

 

বলা হয়েছে, ‘আপনার পর্যালোচনা পরিষ্কারভাবেই ভুল। ৭০ কোটি রিলিজ ক্লজের বিষয়টি আগের ক্লজে আছে, যেটা এখন আর কার্যকর নয়।’

 

ক্যারিয়ারের শুরু থেকেই বার্সেলোনায় আছেন লিওনেল মেসি। সাম্প্রতিক সময়ে ক্লাবের সময়টা যেমন ভালো যাচ্ছে না, মেসিও সেখানে স্বাচ্ছন্দ্যবোধ করছিলেন না। কোচের সাথে মতবিরোধ, খেলোয়াড়দের মান নিয়ে প্রশ্নসহ বিভিন্ন কারণে বিরক্ত ছিলেন তিনি।

 

গেল ২৫ আগস্ট ব্যুরোফ্যাক্সের মাধ্যমে মেসি বার্সাকে জানিয়ে দেন, তিনি ক্লাব ছাড়তে চান। এরপর তোলপাড় শুরু হয় ফুটবল দুনিয়ায়।

 

বার্সা পাল্টা ফ্যাক্সে মেসিকে চুক্তির কথা স্মরণ করিয়ে দেয়। স্প্যানিশ ও আর্জেন্টাইন সংবাদমাধ্যম বলে, মেসি সুন্দরভাবে বিদায় নিতে চেয়ে ক্লাবের সাথে বসতে চেয়েছিলেন। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ তা নাকচ করে দেয়।

 

নানা জল্পনার মধ্যে গেল বুধবার মেসির বাবা হোর্হে মেসির সঙ্গে আলোচনায় বসেন বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউ। সে আলোচনায় সমাধান আসেনি। তবে ইঙ্গিত মেলে, ফের বসতে পারে উভয়পক্ষ।

এরই মধ্যে আজ এলো মেসির বিবৃতি।

শেয়ার করুন :