বার্সা ছেড়ে জুভেন্টাসে যাচ্ছেন সুয়ারেজ বার্সা ছেড়ে জুভেন্টাসে যাচ্ছেন সুয়ারেজ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: লুইস সুয়ারেজের ভাগ্য তাহলে অনেক ভালো! দীর্ঘদিন ধরে স্পেনের ক্লাব বার্সেলোনায় সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির সঙ্গে খেলেছেন তিনি। এবার আরেক সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে জুটি বাঁধতে চলেছেন এই উরুগুইয়ান স্ট্রাইকার।

 

ট্রান্সফার মার্কেটে জোর গুঞ্জন, বার্সেলোনা ছেড়ে ইতালির শীর্ষ দল জুভেন্টাসে নাম লেখাচ্ছেন লুইস সুয়ারেজ। যে দলে আগে থেকেই খেলছেন পর্তুগাল তারকা রোনালদো।

 

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে চরম ব্যর্থতার পর বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করে। সম্প্রতি নতুন কোচ হিসেবে যোগ দিয়েছেন দলটির সাবেক তারকা ফুটবলার রোনাল্ড কোম্যান।

 

কোচের দায়িত্ব নিয়েই নানা পদক্ষেপ গ্রহণ করছেন এই ডাচ। তাঁর পদক্ষেপের অন্যতম, লুইস সুয়ারেজকে দলে না রাখা। এ বিষয়ে কোম্যান নাকি সুয়ারেজের সাথে কথাও বলেছেন।

 

বার্সায় নিজের ভবিষ্যত অনিশ্চিত হওয়ার প্রেক্ষিতে লুইস সুয়ারেজ নতুন গন্তব্য খোঁজা শুরু করেন। আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইনকে ছেড়ে দিচ্ছে জুভেন্টাস। তিনি যাচ্ছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে। তাঁর স্থলেই সুয়ারেজকে পেতে এগিয়ে আসে জুভেন্টাস।

 

ইএসপিএন বলছে, গেল সপ্তাহের শুরুর দিকে বার্সা ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার বিষয়ে আগ্রহ দেখান সুয়ারেজ। কথা হয় উভয়ক্ষের মধ্যে। তবে ওই সময় বিষয়টি সহজ ছিল না। এখন বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা, ৩৩ বছর বয়সী সুয়ারেজকে দলে ভেড়ানোর বিষয়ে কথাবার্তা বেশ এগিয়ে গেছে।

 

বিবিসি বলছে, লুইস সুয়ারেজ বিনা ট্রান্সফার ফিতে কিংবা নামমাত্র ট্রান্সফার ফিতে বার্সা ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমানোর আশা করছেন। বিষয়টি উভয় ক্লাবের সমঝোতার ওপর নির্ভর করছে।

 

স্কাই স্পোর্টস জানায়, জুভেন্টাস এখন লুইস সুয়ারেজের পাসপোর্ট সংক্রান্ত ঝামেলা মেটানোর কাজ করছে। কেননা, সুয়ারেজের ইউরোপিয়ান ইউনিয়ভুক্ত পাসপোর্ট নেই।

 

২০১৪ সালে বার্সেলোনায় যোগ দেন উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ। ২৮৩ ম্যাচে তিনি গোল করেছেন ১৯৮টি। বার্সার হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ সব জিতেছেন তিনি।

শেয়ার করুন :