বার্সাতেই থাকার ঘোষণা দিলেন মেসি বার্সাতেই থাকার ঘোষণা দিলেন মেসি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আর্জেন্টিনার সুপার লিওনেল মেসি স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতেই থাকার ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০টার দিকে এই ঘোষণা দেন তিনি।

 

মেসি বলছেন, তিনি নিজের ইচ্ছার বিরুদ্ধে আগামী এক মৌসুম বার্সাতেই থাকবেন।

 

গোল ডটকম-এর সাথে আলাপকালে মেসি বলেন, ‘আমি আমার নিজের ইচ্ছার বিরুদ্ধেই বার্সাতে থাকছি, অন্তত আরেকটি মৌসুম। তবে আমি সত্যিই চলে যেতে চেয়েছিলাম।’

 

৬ বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি বলেন, ‘আমি সুখী ছিলাম না এবং ক্লাব ছাড়তে চেয়েছিলাম। আইনি ঝামেলা এড়াতে আমি আরেকটি মৌসুম ক্লাবে থাকছি। তবে জোসেফ মারিয়া বার্তামেউয়ের অধীনে বার্সেলোনার বর্তমান ম্যানেজমেন্ট বিপর্যয়কর।’

 

আর্জেন্টিনার সুপারস্টার বলছেন, ‘আমি ক্লাব ছাড়তে চাইলে এখন আগামী মৌসুমের জন্য থাকছি এবং এক্ষেত্রে আমার (সেরাটা দেওয়ার) মনোভাবের কোনো পরিবর্তন হবে না।’

 

বার্সাতেই ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন বলেও দাবি করেন সময়ের অন্যতম সেরা ফুটবলার।

 

ক্যারিয়ারের শুরু থেকেই বার্সেলোনায় আছেন লিওনেল মেসি। সাম্প্রতিক সময়ে ক্লাবের সময়টা যেমন ভালো যাচ্ছে না, মেসিও সেখানে স্বাচ্ছন্দ্যবোধ করছিলেন না। কোচের সাথে মতবিরোধ, খেলোয়াড়দের মান নিয়ে প্রশ্নসহ বিভিন্ন কারণে বিরক্ত ছিলেন তিনি।

 

গেল ২৫ আগস্ট ব্যুরোফ্যাক্সের মাধ্যমে মেসি বার্সাকে জানিয়ে দেন, তিনি ক্লাব ছাড়তে চান। এরপর তোলপাড় শুরু হয় ফুটবল দুনিয়ায়।

 

বার্সা পাল্টা ফ্যাক্সে মেসিকে চুক্তির কথা স্মরণ করিয়ে দেয়। স্প্যানিশ ও আর্জেন্টাইন সংবাদমাধ্যম বলে, মেসি সুন্দরভাবে বিদায় নিতে চেয়ে ক্লাবের সাথে বসতে চেয়েছিলেন। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ তা নাকচ করে দেয়।

 

নানা জল্পনার মধ্যে গেল বুধবার মেসির বাবা হোর্হে মেসির সঙ্গে আলোচনায় বসেন বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউ। সে আলোচনায় সমাধান আসেনি।

 

লিওনেল মেসি বার্সা ছাড়তে চাওয়ার প্রেক্ষিতে ক্লাবটি দাবি করে, মেসি যদি এখন ক্লাব ছাড়তে চান, তবে বার্সাকে ৭০ কোটি ইউরো পরিশোধ করতে হবে। আর মেসির সঙ্গের চুক্তির একটি ধারা অনুসারে, তিনি ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে চাওয়ার যে সুযোগ আছে, এর মেয়াদ গত ১০ জুন শেষ হয়ে গেছে। এর আগে যদি মেসি ক্লাব ছাড়ার কথা জানাতেন, তবে তিনি ফ্রি ট্রান্সফারে অন্য ক্লাবে যেতে পারতেন।

 

চুক্তিপত্র পর্যালোচনা করে বার্সা ও লা লিগা কর্তৃপক্ষ বলে, মেসির সঙ্গে বার্সার চুক্তি ২০২১ সাল অবধি। এখন তিনি ক্লাব ছাড়তে চাইলে ৭০ কোটি ইউরো অবশ্যই পরিশোধ করতে হবে।

 

এরপর আজ শুক্রবার এক বিবৃতিতে মেসির পক্ষে তাঁর বাবা হোর্হে দাবি করেন, মেসিকে ক্লাবে রাখতে বার্সা ও লা লিগা কর্তৃপক্ষ যে দাবি তুলেছেন, সে দাবি সঠিক নয়।

 

তবে শেষ পর্যন্ত মেসি বার্সাতেই থেমে যাওয়ার সিদ্ধান্ত নিলেন।

শেয়ার করুন :