বার্সাকে টপকালো রিয়াল, অসাধারণ বেনজেমা বার্সাকে টপকালো রিয়াল, অসাধারণ বেনজেমা – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: এসপানিওল লা লিগার পয়েন্ট তালিকার নিচের সারির দল। অথচ সেই দলের বিপক্ষে ধুকলো শীর্ষ দল রিয়াল মাদ্রিদ। তবে সুযোগ হাতছাড়া করে নি জিনেদিন জিদানের দল। ব্রাজিলিয়ান ডিফেন্সিভ-মিডফল্ডিার কাসেমিরোর একমাত্র গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে সফরকারীরা।

 

কাল রাতে রিয়াল মাদ্রিদ এসপানিওলের মাঠে ১-০ গোলে জিতেছে।

 

আগের রাতে বার্সেলোনা ড্র করে সেল্টা ভিগোর বিপক্ষে। তাতে রিয়াল মাদিদ্রের সামনে সুযোগ আসে ২ পয়েন্ট এগিয়ে যাওয়ার। সেই সুযোগ কাজে লাগিয়েছেন করিম বেনজেমারা।

 

লা লিগায় ৩২ ম্যাচে ২১ জয় আর ৮ ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট এখন ৭১। সমান ম্যাচে মেসির বার্সেলোনার পয়েন্ট ৬৯। শিরোপা দৌড়ে খানিকটা এগিয়ে রইলো রিয়াল।

 

কাল রাতে ম্যাচে রিয়াল মাদ্রিদের খেলায় ছিল ক্লান্তির ছাপ। প্রতি তিন দিনে খেলতে হচ্ছে একটি করে ম্যাচ। এই ঠাসা সূচি প্রভাব ফেলেছে খেলায়। এডেন আজার, ভিনিসিউস জুনিয়র, সের্জিও রামোসদের শরীরী ভাষাই বলে দিচ্ছিল, টানা ম্যাচ খেলার চাপে পড়েছেন তাঁরা। তবে চেষ্টা তাঁরা করেছেন, কিন্তু পারেন নি খেলায় গতি আনতে।

 

এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা কাসেমিরো গোল করে দলকে প্রত্যাশিত জয় এনে দিয়েছেন। কিন্তু করিম বেনজেমা ছিলেন অসাধারণ।

 

ম্যাচের তখন ৪৫তম মিনিট। কাঙ্ক্ষিত গোলের অপেক্ষায় রিয়াল মাদ্রিদ। ওই সময়ে করিম বেনজেমা অসাধারণ ফুটবল মস্তিষ্কের প্রয়োগ ঘটালেন।

 

মাঝমাঠ থেকে এক সতীর্থের বাড়ানো ক্রস ধরে ডি-বক্সে ঢুকে পড়েন করিম বেনজেমা। তবে গোল পোস্টের সুবিধাজনক দিকে ছিলেন না তিনি। তাঁকে আটকাতে ব্যস্ত ছিলেন এসপানিওলের দুই ডিফেন্ডার আর গোলরক্ষক ডিয়েগো লোপেজ। সবাইকে চমকে দিয়ে ব্যাকহিল করে বসেন ফরাসি ফরোয়ার্ড। পেছনে থাকা কাসেমিরো প্রায় ফাঁকা পোস্টে ঢুকিয়ে দেন বল।

 

কাসেমিরো গোল করে যতোটা আলো কেড়েছেন, করিম বেনজেমার এই ব্যাকহিল তার চেয়েও বেশি আলো কেড়ে নিয়েছে।

 

একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। করোনার বিরতি শেষে শুরু হওয়া লা লিগায় এ নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবক’টিতেই জয়ের মুখ দেখেছে জিনেদিন জিদানের দল।

 

ম্যাচ শেষে করিম বেনজেমার প্রশংসায় উন্মুখ জিদান, ‘সে এমন এক খেলোয়াড়, যে এসব সুযোগ সৃষ্টি করতে পারে। কাসেমিরোও জায়গামতো ছিল। এটা হয়তো পুরো লিগেরই সেরা মুহুর্ত ছিল।’

 

গোলদাতা কাসেমিরো বলছেন, ‘আমরা সবাই জানি, করিম বেনজেমার যে গুণ সেটা নয় নম্বরের (প্রথাগত স্ট্রাইকার) নয়, বরঞ্চ একজন দশ নম্বরের (প্লে-মেকার)। আমরা ওঁকে জানি, তিনি কিভাবে খেলেন, তাঁর কী দক্ষতা আছে,। তিনি যা করেছেন, সেটা আমাদের কাছে তাই স্বাভাবিক। ওই ব্যাকহিলটা অবশ্যই অসাধারণ ছিল। আমি গোল করেছি, কিন্তু এটা আসলে করিমের গোল ছিল। তাঁকে অভিনন্দন জানাতেই হবে।’

 

করিম বেনজেমা কী বলছেন? তিনি বলেন, ‘ভালো একটা মুভমেন্ট ছিল এটা। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, গোল হয়েছে। কাসেমিরো ঠিকভাবে কাজটা করতে পেরেছে। আমরা সবাই খুশি। আমি জানতাম কাসেমিরো আমার পেছনে আছে।’

শেয়ার করুন :