বাফুফে নির্বাচন: ‘ভিশন-২০৩৩’ নিয়ে মাঠে মানিক বাফুফে নির্বাচন: ‘ভিশন-২০৩৩’ নিয়ে মাঠে মানিক – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচন ঘনিয়ে এসেছে। নির্বাচনের ঠিক তিন দিন আগে নিজের ইশতেহার ঘোষণা করেছেন সভাপতি পদপ্রার্থী শফিকুল ইসলাম মানিক। নির্বাচনী বৈতরণী পার হতে তিনি সামনে নিয়ে এসেছেন ‘ভিশন-২০৩৩’। সাবেক এই ফুটবলারের ইশতেহারে আছে ২১টি দফা।

 

আজ মঙ্গলবার ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজের ইশতেহার ঘোষণা করেন শফিকুল ইসলাম মানিক। সাবেক তারকা ফুটবলার সৈয়দ রুম্মন বিন ওয়ালি সাব্বিরকে পাশে বসিয়ে এই ইশতেহারের জানান দেন তিনি।

 

শফিকুল ইসলাম মানিকের নির্বাচনী ইশতেহারে বাফুফেতে একটি দল হিসেবে কাজ করা, জেলা ও পাইওনিয়ার ফুটবলে জোর দেওয়া, আন্তঃস্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় ফুটবল আয়োজনের কথা বলা হয়েছে।

 

একইসাথে জাতীয় পর্যায়ে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭, শেখ জামাল অনূর্ধ্ব-২১, সোহরাওয়ার্দী কাপ ও আন্তঃজেলা শের-ই-বাংলা কাপ আয়োজন এবং ফুটবল একাডেমিগুলো সচল রাখার কথা বলছেন তিনি।

 

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল ও শেখ কামাল ক্লাব কাপ প্রতিযোগিতা নিয়মিত করা, প্রতি বছর ঘরোয়া ফুটবলে নির্দিষ্ট ক্যালেন্ডার প্রণয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন মানিক।

 

ঘরোয়া ফুটবলে আর্থিক অনিয়ম, পাতানো ম্যাচ নিয়ে সোচ্চার থাকা, বর্তমান জাতীয় দলের খেলোয়াড়দের বেতন কাঠামো ও ইন্স্যুরেন্সের মধ্যে আনা, ছয় মাসের মধ্যে আধুনিক জিম গড়ে তোলা, কোচদের আধুনিক শিক্ষার পাশাপাশি তাদের চাকরির সংস্থান করবেন বলে ইশতেহারে উল্লেখ করেছেন এই ফুটবল কোচ।

 

বাংলাদেশকে ফিফা র‌্যাংঙ্কিংয়ে আরও সামনে নিয়ে আসতে চান মানিক। তিনি শক্তিশালী অলিম্পিক দলও গঠন করতে চান।

 

শফিকুল ইসলাম মানিক বলছেন, ‘আমি একটি চ্যালেঞ্জিং ইশতেহার দিয়েছি। নির্বাচিত হতে পারলে তা বাস্তবায়ন সম্ভব। আমি দীর্ঘ ৪০ বছর ধরে ফুটবলের সঙ্গে আছি। আমার জীবনের চেয়ে বড় ফুটবল।’

 

‘আমি মনে করি ঠিকমতো কাজ করতে পারলে ২০৩৩ সালের মধ্যে সাব্বিরদের (রুম্মন বিন ওয়ালি সাব্বির) মতো অনেক তারকা বের হবে। আমরা ভালো একটি দল হিসেবে তখন নিজেদের দেখতে পাবো। আশা করছি, ভোটাররা ভোট দিয়ে আমাকে জয়ী করবেন।’

 

বাফুফে নির্বাচন আগামী ৩ অক্টোবর। এবার সভাপতি পদে কাজী মো. সালাউদ্দিনও প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি ২০০৮ সাল থেকে বাফুফের সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন।

শেয়ার করুন :