বাফুফের নির্বাচনে ফিফার ‘নিষেধাজ্ঞা’ বাফুফের নির্বাচনে ফিফার ‘নিষেধাজ্ঞা’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) নির্বাচন না করতে নির্দেশনা দিয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এ সংক্রান্ত চিঠি ফিফার পক্ষ থেকে বাফুফের কাছে পাঠানো হয়েছে।

 

চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

 

করোনাকালীন সংকটের মধ্যেই বাফুফে নির্বাচন করতে তোড়জোড় করছিল। এ নিয়ে উত্তপ্ত হয়ে ওঠেছিল ফুটবলপাড়া। বাফুফে কাউন্সিলরশিপ জালিয়াতি করছে বলেও অভিযোগ ওঠে।

 

গোটা পরিস্থিতি নিয়ে বাফুফের বর্তমান সহসভাপতি বাদল রায় ও মহিউদ্দিন আহমেদ চিঠি দেন ফিফাকে। তারা করোনার মধ্যে যাতে বাফুফের নির্বাচন করা না হয় এবং জালিয়াতির বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান ফিফাকে।

 

ধারণা করা হচ্ছে, এরই প্রেক্ষিতে ফিফা থেকে চিঠি দিয়ে বাফুফেকে নির্বাচনে ‘নিষেধ’ করা হয়েছে। যদিও ফিফার চিঠিতে সরাসরি নিষেধাজ্ঞার কথা বলা নেই। তবে ফিফার চিঠিকে অগ্রাহ্য করার ‘শক্তি’ও নেই বাফুফের।

 

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন,‘ফিফার কাছ থেকে আমরা মঙ্গলবার একটি চিঠি পেয়েছি। ফিফা বলেছে, বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো না হওয়ার আগ পর্যন্ত নির্বাচন আয়োজন করা উচিত হবে না। এছাড়া এজিএম ও নির্বাচনের ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করা হলে তাদের যেন জানানো হয়, এটা বলা হয়েছে ফিফার পক্ষ থেকে।’

 

প্রসঙ্গত, বাফুফের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ৩০ এপ্রিল। এর আগে ২০ এপ্রিল হওয়ার কথা ছিল নির্বাচন। কিন্তু করোনার কারণে ওই সময় নির্বাচন স্থগিত হয়ে যায়। পরে ফিফা থেকে বর্তমান কমিটিকেই দায়িত্ব চালাতে বলা হয়। সম্প্রতি এ কমিটি আবারও নির্বাচন নিয়ে তৎপর হয়ে ওঠে।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :