বাদ পড়া রোহিত শর্মার এক ভিডিওতে তোলপাড় বাদ পড়া রোহিত শর্মার এক ভিডিওতে তোলপাড় – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: অস্ট্রেলিয়া সফরের জন্য কাল রাতে দল ঘোষণা করেছে ভারত। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য সবমিলিয়ে ৩২ জনকে দলে ডাকা হয়েছে। দুই মাসের দীর্ঘ সফরে এই লম্বা তালিকার দলেও ঠাঁই হয়নি রোহিত শর্মার।

 

ভারতের সহ-অধিনায়ক কেন দলে নেই? না, নির্বাচকরা পারফরম্যান্সের কারণে তাঁকে বাদ দেননি বলে জানিয়েছেন। বাদ পড়ার কারণ দেখিয়েছেন রোহিতের চোট।

 

গেল ১৮ অক্টোবরের পর থেকে চোটের কারণে আইপিএলে খেলছেন না রোহিত শর্মা। ২৩ অক্টোবর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ ছিল মুম্বাই ইন্ডিয়ানসের। ওই ম্যাচের আগে জানানো হয়, বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে ব্যথা আছে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার।

 

রোহিত শর্মা চোটগ্রস্ত। স্বভাবতই কাল দল ঘোষণার পর বিষয়টি নিয়ে তাই কেউ বেফাঁস কিছু বলেন নি।

 

কিন্তু কয়েক ঘন্টা পর মুম্বাই ইন্ডিয়ানসের পোস্ট করা একটি ভিডিও নিয়ে শুরু হয়েছে তোলপাড়। যেখানে দেখা যাচ্ছে, ‘আনফিট’ রোহিত শর্মা অনুশীলনে তুলেছেন ঝড়!

 

এ ভিডিও ছড়িয়ে পড়তেই রোহিত শর্মার অনুসারীরা তুলেছেন নানা প্রশ্ন। তাদের কথা হচ্ছে, এক মাস পর যে সফর হবে, সে সফরের জন্য এখনই কেন রোহিত শর্মাকে বাদ দিতে হবে! তাছাড়া রোহিত তো এখনই চোট কাটিয়ে ওঠার পথে রয়েছেন, দেখা যাচ্ছে।

 

মুম্বাই ইন্ডিয়ানস যে ভিডিও পোস্ট করেছে, তাতে দেখা গেছে, চোট থেকে ফিরছেন রোহিত শর্মা। ফলে আইপিএলের প্লে-অফে তাঁকে পাচ্ছে মুম্বাই। আর সেজন্যই রোহিতের ফেরা উদযাপন করছিল মুম্বাই।

এখন রোহিত শর্মা যদি আইপিএলে খেলতে পারেন, তাহলে তিনি কেন অস্ট্রেলিয়া সফরে খেলতেন পারবেন না, সে প্রশ্ন ওঠবে সহসাই।

 

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফ থেকে বলা হয়েছে, রোহিত শর্মার অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। অবশ্য দলের সহ-অধিনায়কের চোট কেমন, তা নিয়ে বিসিসিআই কিছুই বলে নি।

 

তবে বোর্ডের চিকিৎসকরা সতর্ক করে দিয়েছেন রোহিতকে। তাঁরা বলছেন, রোহিত যদি দ্রুত ক্রিকেটে ফিরেন, তবে দীর্ঘস্থায়ী চোটে পড়ার শঙ্কা রয়েছে। কেননা, রোহিত এর আগেও বাঁ পায়ের চোটে পড়েছিলেন।

 

কিন্তু সব চাপিয়ে এখন শুরু হয়েছে তুমুল বিতর্ক। কেন সেরে ওঠার পর্যাপ্ত সময় থাকার পরও রোহিত শর্মাকে দলে রাখা হলো না, সেই প্রশ্ন ওঠছে জোরেশোরে।

 

এ নিয়ে স্টার স্পোর্টসে মুখ খুলেছেন দেশটির সাবেক কিংবদন্তি ওপেনার সুনীল গাভাস্কার।

 

তিনি বলেন, ‘সে কী ধরনের চোটে ভুগছে সেটা যদি স্বচ্ছভাবে সবার কাছে তুলে ধরা হতো সবারই উপকার হতো। কারণ, ভারতের ক্রিকেট ভক্তদের এটা জানার অধিকার আছে। আমি বুঝতে পারছি ফ্র্যাঞ্চাইজি খুব বেশি কিছু জানাতে চাইবে না কারণ তারা ম্যাচ জিততে চায় এবং প্রতিপক্ষকে বেশি কিছু জানতে দিতে চায় না। এটা মনস্তত্ত্বের খেলা। কিন্তু আমরা তো ভারতীয় দল নিয়ে কথা বলছি।’

শেয়ার করুন :