বাংলাদেশ-নেপাল ম্যাচে ৮ হাজার দর্শক বাংলাদেশ-নেপাল ম্যাচে ৮ হাজার দর্শক – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: করোনার ভয়াবহতাকে ছাপিয়ে অবশেষে খুলছে দেশের বন্ধ থাকা ফুটবলের দুয়ার। কাল শুক্রবার বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও নেপাল।

 

শুধু যে ফুটবলই ফিরছে মাঠে, তা নয়। এই ম্যাচে দর্শকরাও ফিরছেন স্টেডিয়ামের গ্যালারিতে। স্বাস্থ্যবিধি মেনে প্রীতি ম্যাচটি দেখতে পারবেন ৮ হাজার দর্শক।

 

বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা প্রায় ২৪ হাজার। কিন্তু করোনা পরিস্থিতির কারণেই সব আসনের টিকেট ছাড়া হয়নি। তিন ভাগের এক ভাগ টিকেট ছেড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 

ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখতে হলে প্রতি টিকেটে গুনতে হবে ৫০০ টাকা। আর সাধারণ গ্যালারির টিকেটের মূল্য ১০০ টাকা।

 

যারা স্টেডিয়ামে গিয়ে খেলা দেখতে চান, তাদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে বাফুফে। ফুটবলপ্রেমীদের সহযোগিতাও চেয়েছে তারা।

 

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারমান কাজী নাবিল আহমেদ বলছিলেন, ‘দর্শকদেরকে মাস্ক পরে মাঠে আসতে হবে। গ্যালারিতে প্রবেশের আগে তাদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। গ্যালারিতে ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বসার জায়গা আমরা মার্কিং করে রেখেছি, দুরত্ব মেনে তাদেরকে সেখানেই বসতে হবে। কেউ, এমনকি বাফুফের কোনো অফিসিয়ালও হুট করে মাঠে প্রবেশ করতে পারবে না।’

 

‘এই সময়ে ম্যাচ আয়োজন এবং দর্শক ফেরানো চ্যালেঞ্জিং। তবে আমরা নিয়ম মেনে সবকিছু আয়োজন করছি। ফুটবলপ্রেমীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন নিয়মটা মানে। প্রয়োজনীয় সব পদক্ষেপ আমরা নিব কিন্তু সেগুলো বাস্তবায়নে দর্শকদের সহযোগিতা চাই আমরা।’

শেয়ার করুন :