বাংলাদেশ-নেপাল ম্যাচের তারিখ ও ভেন্যু চূড়ান্ত বাংলাদেশ-নেপাল ম্যাচের তারিখ ও ভেন্যু চূড়ান্ত – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল চলতি বছরের জানুয়ারিতে। বঙ্গবন্ধু গোল্ডকাপে বুরুন্ডির বিপক্ষে ছিল সেই ম্যাচ। দীর্ঘ খরা কাটিয়ে অবশেষে ম্যাচে ফিরছেন জামাল ভূঁইয়ারা।

 

নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী মাসেই হবে ম্যাচ দুটি। ম্যাচের তারিখ ও ভেন্যু উভয়পক্ষ আলোচনা করে নির্ধারণ করেছে।

 

ফিফার আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচের উইন্ডো আছে ১১ থেকে ১৯ নভেম্বরের মধ্যে। এই সময়ের মধ্যেই ফ্রেন্ডলি ম্যাচ খেলতে বাংলাদেশ আমন্ত্রণ জানিয়েছিল শ্রীলঙ্কা ও নেপালকে। সাড়া দেয় নেপাল।

 

এরই প্রেক্ষিতে এগোয় আলোচনা। তাঁদের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ ও ১৭ নভেম্বর। আর ম্যাচের ভেন্যু থাকছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘মৌখিকভাবে চূড়ান্ত হয়েছে নেপালের সঙ্গে বাংলাদেশ দুটি প্রীতি ম্যাচ খেলবে ১৩ ও ১৭ নভেম্বর। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।’

 

করোনার কারণে গেল মার্চে বাংলাদেশের পেশাদার লিগ বন্ধ হয়ে যাওয়ার পর বঙ্গবন্ধু স্টেডিয়ামে আর কোনো ম্যাচই হয়নি। শুধু এ স্টেডিয়ামই নয়, এ সময়ের মধ্যে বাংলাদেশের ঘরোয়া ফুটবল একেবারেই স্থবির হয়ে আছে। ডিসেম্বর থেকে নতুন মৌসুম শুরু করতে চাইছে বাফুফে। এর আগে আন্তর্জাতিক ম্যাচ দিয়ে দীর্ঘ ফুটবলহীনতার দিনের অবসান ঘটছে।

 

নেপালের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ খেলেছে ২০১৮ সালে, সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে। ঢাকায় হওয়া সে ম্যাচে ২-০ গোলে হার মানে বাংলাদেশ।

 

এবার তাঁদের বিপক্ষে আরও দুটি ম্যাচকে সামনে রেখে ২৩ নভেম্বর থেকে প্রস্তুতি শুরু করবেন সাদ উদ্দিনরা। এজন্য ঢাকায় আবাসিক ক্যাম্প হতে পারে।

 

গেল আগস্টে যে ৩৬ জনকে নিয়ে ক্যাম্প শুরু হয়েছিল, তাঁদেরকেই এবার ডাকা হবে বলে আভাস দিয়েছেন কোচ জেমি ডে। ওই ৩৬ জনকে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচের জন্য ডাকা হয়েছিল ক্যাম্পে। তবে বাছাই স্থগিত হয়ে যাওয়ায় ক্যাম্পও বন্ধ করে দেওয়া হয়।

শেয়ার করুন :