বাংলাদেশে কাজের অভিজ্ঞতা ছিল দারুণ: ম্যাকেঞ্জি বাংলাদেশে কাজের অভিজ্ঞতা ছিল দারুণ: ম্যাকেঞ্জি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: নিল ম্যাকেঞ্জির বাংলাদেশ অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। এই দক্ষিণ আফ্রিকান এখন আর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ নন। তিনি এখন নিজ দেশ দক্ষিণ আফ্রিকার হাই পারফরম্যান্স ম্যানেজমেন্টের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন।

 

নতুন দায়িত্ব পাওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত ম্যাকেঞ্জি বলছেন, বাংলাদেশে তাঁর কাজের সময়টা ছিল দারুণ।

 

নিল ম্যাকেঞ্জি ২০১৮ সালের জুলাইয়ে মুশফিকুর রহিম, তামিম ইকবালদের ব্যাটিং কোচের দায়িত্ব নেন। কাজ করেছেন দুই বছর। গেল ২১ আগস্ট বাংলাদেশের দায়িত্ব ছাড়েন তিনি।

 

বাংলাদেশ এ মাসের শেষ দিকে যাচ্ছে শ্রীলঙ্কা সফরে। অক্টোবরের ২৪ তারিখ থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সফরের জন্য ম্যাকেঞ্জিকে দলের সাথে যোগ দিতে বলে বিসিবি। কিন্তু ‘পারিবারিক কারণে’ তিনি এই মুহুর্তে দায়িত্ব চালিয়ে যেতে অপারগতা প্রকাশ করেন। ফলে বিসিবি মুমিনুল হকদের জন্য নতুন ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে।

 

বাংলাদেশের দায়িত্ব ছাড়লেও ম্যাকেঞ্জিকে বেশি দিন বেকার অবস্থায় থাকতে হয়নি। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) কাল বৃহস্পতিবার ম্যাকেঞ্জিকে হাই পারফরম্যান্স ম্যানেজমেন্টে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়।

 

ম্যাকেঞ্জিকে আর পাচ্ছেন না তামিম-মুশফিকরা

ব্যাটিংয়ে ম্যাকমিলানকেই দায়িত্ব দিল বাংলাদেশ

 

নতুন দায়িত্ব পাওয়ার পর উচ্ছ্বসিত ম্যাকেঞ্জি বলছেন, ‘কোচ হিসেবে আমি আরও কিছুটা পরিণত হয়ে এসেছি। বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতাটি দারুণ ছিল। তবে দক্ষিণ আফ্রিকায় ফেরা এবং ভালো কিছু অবদান রাখার চেষ্টা করার সুযোগ পাওয়া সত্যিই দারুণ।’

 

‘রোমাঞ্চকর একটি কোচিং গ্রুপের অংশ হতে যাচ্ছি আমি, অনূর্ধ্ব-১৯ থেকে ক্রিকেটারদের জাতীয় দলের জন্য গড়ে তোলার পুরো প্রক্রিয়া দেখভাল করবো। মূলত ব্যাটিং নিয়েই কাজ করবো আমি। ছেলে ও মেয়েদের দল মিলিয়ে সব সংস্করণেই এই ব্যাটিং ইউনিট বেশ অনভিজ্ঞ।’

 

দেশের হয়ে ম্যাকেঞ্জির কাজ করা এই প্রথমই নয়। এর আগে দুই দফায় দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন তিনি।

 

দক্ষিণ আফ্রিকার হয়ে প্রায় ৯ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। এ সময়ে ৫৮ টেস্ট আর ৬৪ ওয়ানডে ম্যাচে ছিলেন তিনি।

শেয়ার করুন :