বাংলাদেশে এবার ‘প্রেসিডেন্ট কাপ হকি’ বাংলাদেশে এবার ‘প্রেসিডেন্ট কাপ হকি’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের ঘরোয়া হকিতে নতুন সংযোজন হিসেবে আসছে ‘প্রেসিডেন্ট কাপ হকি’ নামের একটি টুর্নামেন্ট। মূলত আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির প্রস্তুতি জোরদার করতে এই টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে।

 

চলতি মাসের শেষ দিকেই মাঠে গড়াতে পারে এ টুর্নামেন্ট। আজ সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাহী কমিটির সভা থেকে এসেছে এমন সিদ্ধান্ত। বাংলাদেশ বিমানবাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত হয় এ সভা।

 

সভায় সিদ্ধান্ত গৃহিত হয়, বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির প্রস্তুতির জন্য টুর্নামেন্টে অনুশীলনরত অনূর্ধ্ব-২১ হকি খেলোয়াড়রা দুটি দলে ভাগ হয়ে খেলবেন। বাকি চারটি দল হবে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী এবং বাংলাদেশ পুলিশের।

 

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘আগামী বছর অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপের জন্য যুব দলের প্রস্তুতির কথা মাথায় রেখেই এই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। প্রেসিডেন্ট কাপ শুরুর আগ পর্যন্ত যুব দলের অনুশীলন অব্যাহত থাকবে।’

 

এদিকে, সভায় প্রিমিয়ার লিগ হকি নিয়েও আলোচনা হয়েছে। লিগ কমিটি আগামী ১২ নভেম্বর সভায় বসবে বলে সিদ্ধান্ত হয়েছে।

 

এরপর প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে আলোচনায় বসবেন হকি ফেডারেশনের সভাপতি বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

শেয়ার করুন :