বাংলাদেশের সেই যুব ক্রিকেটার দুই দিনে ‘করোনা নেগেটিভ’ বাংলাদেশের সেই যুব ক্রিকেটার দুই দিনে ‘করোনা নেগেটিভ’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: মাত্র দুই দিনে ‘করোনা পজিটিভ’ থেকে ‘করোনা নেগেটিভ’ হয়ে গেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে ডাক পাওয়া অলরাউন্ডার ইফতেখার হোসেন। গেল মঙ্গলবার করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষায় তিনি আক্রান্ত তথা ‘পজিটিভ’ বলে শনাক্ত হয়েছিলেন। এরপর বৃহস্পতিবার যে পরীক্ষা করা হয়, তাতে তিনি ‘নেগেটিভ’ বলে রিপোর্টে এসেছে।

 

আজ শুক্রবার জানা গেছে বিষয়টি।

 

বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার জানান, ক্যাম্প শুরুর আগে যুব ক্রিকেটারদের তিন ধাপে করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছে। বৃহস্পতিবার তৃতীয় ধাপে ১৬ জনের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ইফতেখার হোসেনও ছিলেন। সবার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে।

 

তিনি বলছেন, ঠিক কী কারণে দুই পরীক্ষায় দু’রকম ফল এলো, তা বলা কঠিন। নিয়ম অনুসারে দু-তিন দিন পর ইফতেখারের আরো একবার করোনা পরীক্ষা করা হবে। এ সময়ে বিসিবির তত্ত্বাবধানেই আইসোলেশনে থাকবেন ইফতেখার।

 

আগামী রোববার থেকে বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প শুরু হচ্ছে। এ ক্যাম্প শুরুর আগে তিন ধাপে ৪৬ ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়েছে। তন্মধ্যে ইফতেখার ছাড়া আর কেউ ‘পজিটিভ’ হননি।

 

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এ বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। এ বিশ্বকাপের পরের আসর ২০২২ সালে বসবে ওয়েস্ট ইন্ডিজে।

 

বিসিবি ওই আসরের জন্য এখন থেকেই যুব ক্রিকেটারদের প্রস্তুত করতে চায়। সে লক্ষ্যে এই অনুশীলন ক্যাম্প শুরু হচ্ছে। এখানে নিজেদের মধ্যে ম্যাচ খেলবেন যুব ক্রিকেটাররা। পারফরম্যান্সের ভিত্তিতে বাছাই করা ক্রিকেটারদের যুব বিশ্বকাপের জন্য পরিচর্যা করা হবে।

শেয়ার করুন :