বাংলাদেশের সাবেক কোচকে ধরে রাখলো নিউজিল্যান্ড বাংলাদেশের সাবেক কোচকে ধরে রাখলো নিউজিল্যান্ড – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) বোলিং কোচ হিসেবে শেন জার্গেনসেনকে আরও দুই বছরের জন্য ধরে রেখেছে। তাঁর সাথে নতুন চুক্তি করেছে তাঁরা।

 

নিউজিল্যান্ডের শেন জার্গেনসেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ। ২০১১ সালের অক্টোবরে তিনি পেস বোলিং কোচ হিসেবে টাইগার-বাহিনীর দায়িত্ব নেন। ২০১২ সালের অক্টোবরে ওই সময়র প্রধান কোচ স্টুয়ার্ট ল পদত্যাগ করেন। মাশরাফিদের অন্তবর্তীকালীন কোচ হিসেবে তখন জার্গেনসেনকে দায়িত্ব দেয় বিসিবি।

 

২০১৩ সালের ফেব্রুয়ারিতে জার্গেনসেনকেই প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়। ২০১৪ সালের এপ্রিলে দায়িত্ব ছেড়ে দেন তিনি।

 

নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে শেন জার্গেনসেন দায়িত্ব দেন ২০১৬ সালের ফেব্রুয়ারিতে। চলতি বছর তাঁর সাথে এনজেডসি’র চুক্তির মেয়াদ শেষ হচ্ছিল। এর আগেই নতুন চুক্তি হয়েছে উভয়পক্ষের মধ্যে।

 

চুক্তি অনুসারে ২০২২ সাল অবধি নিউজিল্যান্ডের বোলিং কোচের দায়িত্বে থাকবেন জার্গেনসেন।

 

চুক্তির পর জার্গেনসেন বলছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আমার কোচিং যাত্রা চলমান রাখতে পারা অনেক বড় সম্মানের। আমি আমার কাজ ভালোবাসি। গত পাঁচ বছর ধরে এই খেলোয়াড়দের গ্রুপটার সঙ্গে থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি।’

 

‘দল হিসেবে আমাদের দুর্দান্ত সব অভিজ্ঞতা হয়েছে। প্রধান কোচ গ্যারি স্টিড ও অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে কাজ চালিয়ে যেতে মুখিয়ে আছি। আসন্ন গ্রীষ্মে অনেক খেলা রয়েছে আমাদের। বিশ্বমানের বোলিং ইউনিটের সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যিই গর্বিত।’

 

শেন জার্গেনসেন ২০০৮ সাল থেকে ২০১০ সাল অবধি নিউজিল্যান্ডের বোলিং কোচ ছিলেন।

শেয়ার করুন :