বাংলাদেশের বোলিং কোচ এখন ক্যারিবিয়ান নারীদের দায়িত্বে বাংলাদেশের বোলিং কোচ এখন ক্যারিবিয়ান নারীদের দায়িত্বে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: বাংলাদেশের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এখন নতুন দায়িত্ব নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের নারী দলের প্রধান কোচ হিসেবে এখন থেকে কাজ করবেন তিনি।

 

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তাঁরা জানায়, ২০২২ সালের শেষ অবধি এই দায়িত্বে থাকবেন কোর্টনি ওয়ালশ।

 

কিংবদন্তি ক্রিকেটার ওয়ালশ তিন বছর মাশরাফিদের বোলিং কোচ ছিলেন। গেল বছর ইংল্যান্ডে বিশ্বকাপ শেষে বাংলাদেশ অধ্যায়ও শেষ হয় তাঁর।

 

পরে গেল নভেম্বরে ভারতের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ওয়ালশ। চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে একই দলের হয়ে একই দায়িত্বে ছিলেন এই কিংবদন্তি।

 

এবার পেলেন আরও বড় দায়িত্ব। এই দায়িত্ব পেয়ে নিজের লক্ষ্যের কথা জানিয়ে দিয়েছেন কোর্টনি ওয়ালশ।

 

“আমি সবসময়ই চেয়েছি, যে কোনোভাবেই হোক, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের উন্নয়নে অবদান রাখতে ও সহায়তা করতে। যে অভিজ্ঞতা আমার আছে, খেলাটি নিয়ে যে ধারণা আছে এবং আমার সাংগঠনিক দক্ষতা, সবকিছু মিলিয়েই চেষ্টা করবো একটি জয়ী দলীয় সংস্কৃতি গড়ে তুলতে।”

 

ওয়ালশের আগামী দিনগুলোর চ্যালেঞ্জের হতে পারে। কেননা, ওয়েস্ট ইন্ডিজ নারী দল সদ্য ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে ৫-০’তে হেরেছে। তবে ওয়ালশ ক্যারিবিয়ান মেয়েদের সামর্থ্য ও প্রতিভা নিয়ে সংশয়হীন।

 

“গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি মেয়েদের দলের সঙ্গে কাজ করেছি, গত বছর ভারতের বিপক্ষে সিরিজেও। তাই দলটি সম্পর্কে ধারণা আছে আমার। দলটির সামর্থ্য ও প্রতিভা নিয়ে সংশয় নেই। ওয়েস্ট ইন্ডিজে দারুণ সব ক্রিকেটার আছে। আমার দায়িত্ব হবে ওদের উন্নতিতে ও নির্ধারিত লক্ষ্যগুলো অর্জনে সহায়তা করা।”

শেয়ার করুন :