বাংলাদেশের পেসারের বয়স নিয়ে ইংলিশ কোচের খোঁচা! বাংলাদেশের পেসারের বয়স নিয়ে ইংলিশ কোচের খোঁচা! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বয়সভিত্তিক ক্রিকেটে ক্রিকেটারদের বয়স কম দেখানো নিয়ে নানা সময়ে বিতর্ক হয়েছে। বিশেষ করে পাকিস্তান ও আফগানিস্তানে ক্রিকেটারদের বয়স কমিয়ে দেওয়া হয় বলে সমালোচনা আছে।

 

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির বয়স নিয়ে যেমন তীব্র বিতর্ক আছে, তেমনি আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানের বয়স কীভাবে এতা কম হয় তা নিয়েও আছে নানা রসিকতা।

 

পাকিস্তান ক্রিকেটে বয়স কারচুপির নজির তো একেবারে তাজা-ই বলা যায়। চলতি বছরের ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলটির পেসার নাসিম শাহের বয়স নিয়ে কারচুপির অভিযোগ ওঠে। পরে এ পেসারকে দল থেকে বাদ দেওয়া হয়। এছাড়া অলরাউন্ডার মোহাম্মদ শেহজাদের নামও প্রত্যাহার করা হয় টুর্নামেন্ট থেকে।

 

বাংলাদেশের ক্রিকেটে বয়স নিয়ে কারচুপির বিষয়টি অতীতে প্রকাশ্যে আসেনি তেমনটা। কিন্তু এবার বিতর্কই যেন উসকে দিয়েছেন বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের কোচ টবি রেডফোর্ড।

 

এই ইংলিশ কোচ টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে টুইট করেছেন এভাবে- ‘‘বাংলাদেশের দুর্দান্ত এক তরুণ পেসারকে তাঁর বয়স কতো জিজ্ঞেস করে দারুণ উত্তর পেয়েছি, ‘কোচ, আমার বয়স ২৪, কিন্তু আমার পাসপোর্টে বয়স ২১।’’

 

রেডফোর্ড পরে ইনস্টাগ্রামের স্টোরিতেও সুমনের ছবি দিয়ে এ কথা লিখেছেন।

টবি রেডফোর্ডের এই টুইট নিয়ে অনেকেই সমালোচনা করছেন। তারা বলছেন, বাংলাদেশ এইচপির কোচ হয়ে দলের ক্রিকেটারের বয়সের বিষয়টি নিয়ে প্রকাশ্যে এভাবে হাস্যরস করতে পারেন না কোচ।

শেয়ার করুন :