বাংলাদেশের দুই দল শ্রীলঙ্কায় যাচ্ছে ২৩ সেপ্টেম্বর বাংলাদেশের দুই দল শ্রীলঙ্কায় যাচ্ছে ২৩ সেপ্টেম্বর – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: শ্রীলঙ্কা সফর নিয়ে বেশ কয়েকদিন ধরে কথাবার্তা হচ্ছিল দেশের ক্রিকেটাঙ্গনে। তবে নির্দিষ্ট করে বিসিবির পক্ষ থেকে বলা হচ্ছিল না কিছুই। অবশেষে আজ শ্রীলঙ্কা সফরের দিনক্ষণ জানিয়েছে বিসিবি। আগামী ২৩ সেপ্টেম্বর লঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ জাতীয় দল। সঙ্গে থাকবে হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডও।

 

আজ মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে বৈঠক শেষে সফরের দিনক্ষণ জানানো হয়। বৈঠকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, হাই পারফরমেন্স ইউনিটের প্রধান নাঈমুর রহমান দুর্জয় এবং দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন উপস্থিত ছিলেন।

 

বিসিবি জানায়, শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ জাতীয় দল স্বাগতিকদের সঙ্গে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। সিরিজের আগে লম্বা প্রস্তুতি নেওয়ার জন্যই ২৩ সেপ্টেম্বর দ্বীপ দেশটিতে যাবে বাংলাদেশ। আর প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কায় কোনো দল পাওয়া যাবে না বলেই সঙ্গে করে এইচপি স্কোয়াড নেওয়া হবে।

 

নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘হাই পারফরম্যান্স দলের শ্রীলঙ্কায় একটা সফর ছিলই। এখন একটু আগে গেলে আমাদের জাতীয় দলের জন্য ভালো হয়। সঙ্গে এইচপির ক্যাম্পটাও করা হলো। আমাদের দেশের করোনা পরিস্থিতি ভালো নয়। সেখানে ক্যাম্প করলেই সুবিধা হবে।’

 

শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় দল ও এইচপি দল সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঘোষণা করা হবে। করোনা পরিস্থিতিতে উভয় দলও স্বাভাবিকের চেয়ে বড় হবে। উভয় দল মিলিয়ে ক্রিকেটারের সংখ্যা ৪০ এর বেশিই হবে।

 

যেমনটি বলছিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন, ‘সেপ্টেম্বরের শেষের দিকে দল যাবে। তার আগে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে দল ঘোষণা করা হবে। এখন ক্রিকেটার আনা-নেওয়া করা সহজ নয় বলে একটু বেশি ক্রিকেটার নিতে হবে। জাতীয় দলের খেলোয়াড় সংখ্যা ১৫ জনের বেশিই হবে। এইচপির ২৬ জনের দল আছে। চোট না থাকলে ওদের পুরো দলটাই যাবে।’

 

শ্রীলঙ্কায় আগেভাগে যাওয়ার কারণে প্রথম তিন সপ্তাহ খরচ বহন করতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। সিরিজ শুরুর আগে থেকে খরচ বহন করবে লঙ্কা বোর্ড।

 

আগামী ২৪ অক্টোবর বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন :