বাংলাদেশের ক্রিকেটে করোনার থাবা বাংলাদেশের ক্রিকেটে করোনার থাবা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: প্রাণঘাতী করোনা ছাড় দিচ্ছে না কাউকে। সর্বোচ্চ পর্যায় থেকে সর্বনিম্ন-সবখানে ছোবল হেনেছে এই মহামারি। বাদ যাচ্ছে না ক্রীড়াঙ্গনও।

 

বাংলাদেশের ক্রিকেটে করোনার থাবা পড়ছে জোরেশোরে। একে একে আক্রান্ত হয়েছেন তিন ক্রিকেটার।

 

শুরুটা নাফিস ইকবালকে দিয়ে। এরপর মাশরাফি বিন মুর্তজা। সর্বশেষ নাজমুল ইসলাম অপু।

 

বাংলাদেশের সাবেক ওপেনার ৩৫ বছর বয়সী নাফিস ইকবাল ১০ দিন আগে শরীরে করোনার উপসর্গ টের পান। জাতীয় দলের বর্তমান ওপেনার তামিম ইকবালের বড় ভাই নাফিস দু-তিন দিন পর নমুনা পরীক্ষা করাতে দেন। সেখানে তিনি পজিটিভ শনাক্ত হন।

 

আজ শনিবার নাফিস ইকবাল বলেন, কয়েক দিন তিনি দুর্বল ছিলেন। মুখে স্বাদ ছিল না একেবারেই। পরে সে দুর্বলতা কাটিয়ে ওঠেছেন। বর্তমানে তিনি সুস্থ হয়ে ওঠছেন।

 

বাংলাদেশের হয়ে ১১ টেস্ট ও ১৬ ওয়ানডে খেলা নাফিস ইকবাল বর্তমানে চট্টগ্রাম শহরে নিজ বাসায় আইসোলেশনে আছেন। ২০১৮ সালে সর্বশেষ মাঠে নামা নাফিস ইকবাল এখন ব্যবসা নিয়েই ব্যস্ত জীবন কাটান।

 

মাশরাফির খবর শুনে রুবেল ‘শকড’

 

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা আজ শনিবার করোনাক্রান্ত বলে শনাক্ত হন।

 

শরীরে জ্বর, ব্যথা থাকায় কাল শুক্রবার নমুনা পরীক্ষা করাতে দিয়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’। আজ শনিবার ফলাফলে তাঁকে পজিটিভ বলে জানানো হয়। বর্তমানে ঢাকায় বাসতেই আইসোলেশনে আছেন তিনি।

 

মাশরাফি বলেন, ‘আজকে আমার রেজাল্ট COVID-19 পজিটিভ এসেছে। সবাই আমার জন্যে দোয়া করবেন যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।’

 

‘আক্রান্ত সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। আমাদের সবাইকে এখন আরো সতর্ক হতে হবে। সবাই ঘর থেকে বিনা প্রয়োজনে বের না হই। আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি এবং প্রয়োজনীয় বিধি নিষেধ মেনে চলছি। করোনা নিয়ে আতংক নয়, সচেতনতা বৃদ্ধি প্রয়োজন।’-যোগ করেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

 

এদিকে, বাংলাদেশের বাঁহাতি অর্থোডক্স স্পিনার নাজমুল ইসলাম অপুও মহামারি করোনার ছোবলে পড়েছেন। তিনি আজ শনিবার করোনাক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। বর্তমানে নিজের অপু বাসায় আইসোলেশনে আছেন।

 

করোনাক্রান্ত মাশরাফি যা বললেন

 

নাজমুল ইসলাম অপু বলেন, ‘গত সপ্তাহে ত্রাণ দিতে নরসিংদী গিয়েছিলাম। ওখান থেকে আসার পর শরীর খারাপ লাগছিল। গত বুধবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেই। আজ দুপুরে ফলাফল পেয়েছি। পজিটিভ এসেছে। এখন বাসায় আলাদা রুমে আছি।’

 

সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে ‘নাগিন ড্যান্সের’ জন্য বিখ্যাত নাজমুল ইসলাম অপু।

 

নাফিস, মাশরাফি আর অপু–সবার সুস্থতার জন্য এখন প্রার্থনায় মগ্ন দেশের ক্রীড়াঙ্গন। মুশফিকুর রহিম, রুবেল হোসেনরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে আক্রান্তদের জন্য দোয়া চেয়েছেন।

শেয়ার করুন :