বাংলাদেশকে সফরে নিতে তৎপর লঙ্কান বোর্ড বাংলাদেশকে সফরে নিতে তৎপর লঙ্কান বোর্ড – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের সফর নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছে, সেই অনিশ্চয়তা দূর করতে তৎপরতা শুরু করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। এরই অংশ হিসেবে তাঁরা বাংলাদেশের জন্য কোয়ারেন্টিনের সময়সীমা কমানোসহ কিছু শর্ত শিথিলের আবেদন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ে করেছে।

 

এর আগে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসির সভাপতি শাম্মি সিলভা জরুরি বৈঠকেবসেন। সে বৈঠকে বাংলাদেশ সফর নিয়ে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

 

এছাড়া শ্রীলঙ্কার ‘ন্যাশনাল অপারেশন সেন্টার ফর প্রিভেনশন অফ কোভিড-১৯ আউটব্রেক’-এর প্রধান লেফটেন্যান্ট জেনারেল শাভেন্দ্রা সিলভার সঙ্গেও কথা বলেছেন লঙ্কান বোর্ডের সভাপতি।

 

উভয় আলোচনার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে লঙ্কান বোর্ড (এসএলসি)।

 

শ্রীলঙ্কা সফর নিয়ে সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু গেল রোববার লঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশকে চিঠি পাঠিয়ে কতোগুলো শর্ত উল্লেখ করে। যার মধ্যে ছিল ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা, স্কোয়াডে ৩০ জনের বেশি সদস্য না থাকা, নেট বোলার ও বল থ্রোয়ার পাওয়া যাবে না প্রভৃতি।

 

এসব শর্ত দেখে বিস্মিত হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার নিজেদের মধ্যে আলোচনা করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দেন, শর্ত মেনে লঙ্কা সফরে যাবে না বাংলাদেশ।

 

পাপনের কড়া বার্তায় সফর নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। পরে বিষয়টি জানতে পেরে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী আলোচনা করতে নির্দেশ দেন লঙ্কান বোর্ডকে। এরপর এই চিঠি পাঠানোর বিষয়টি সামনে এলো।

 

এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ‘দ্য আইল্যান্ড’। তাঁরা বলছে, এসএলসি চিঠিতে বাংলাদেশের জন্য কোয়ারেন্টিনের সময়সীমা ৭ দিন রাখা এবং বাংলাদেশকে স্কোয়াডে ৩৫ জন সদস্য রাখার অনুমতি প্রদান করতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

 

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা অনুমতি পাওয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন।

 

শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ

বাংলাদেশের দাবি উড়িয়ে দিল শ্রীলঙ্কা!

 

সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় দল যাবে শ্রীলঙ্কায়। সেখানে কোয়ারেন্টিন শেষে শুরু হবে অনুশীলন। অক্টোবরের ২৪ তারিখ শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি।

 

লঙ্কায় যাওয়ার কথা ছিল হাই পারফরম্যান্স দলেরও। কিন্তু এ দফায় তা আর হচ্ছে না।

শেয়ার করুন :