বলিউড স্টারের আত্মহত্যা: ‘ও ছিল সেরা ক্রিকেটার’ বলিউড স্টারের আত্মহত্যা: ‘ও ছিল সেরা ক্রিকেটার’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: এভাবে কেউ চলে যায় চিরতরে? মাত্র ৩৪ বছর বয়সে? যায় না! আর তাই সুশান্ত সিং রাজপুতের ‘আত্মহত্যা’ মর্মবেদনা বাড়াচ্ছে বলিউড দুনিয়ায়। ক্রিকেটকেও কাঁদাচ্ছে তাঁর আকস্মিক প্রয়াণ।

 

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে মূল চরিত্রে অভিনয় করেন বলিউড স্টার সুশান্ত রাজপুত সিং। এই ছবিই তাঁকে খ্যাতি এনে দেয়।

 

সুশান্ত রাজপুতের প্রথম ছবি ‘কাই পো ছে’র থিম ছিল ক্রিকেট। আর ধোনির বায়োপিক ছিল তাঁর ক্যারিয়ারের সবচেয়ে সফল ছবি। সুশান্ত তাই ক্রিকেটের সাথে জড়িয়ে ছিলেন আষ্টেপৃষ্ঠেই। আজ রবিবার মুম্বাইয়ে বান্দ্রার বাড়ি থেকে সুশান্তের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ‘ডিপ্রেশনে’ ভুগে তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশের ধারণা।

 

‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ করতে গিয়ে রীতিমতো ধোনির ‘মতোই’ হয়ে ওঠেছিলেন সুশান্ত। ছবিতে অভিনয়ের আগে ধোনিকে রপ্ত করতে তাঁর সাথে ওঠা-বসা, খাওয়াদাওয়া চলাফেরা- সব করেছেন বলিউড স্টার। ধোনির কাছ থেকে ক্রিকেটিয় জ্ঞান আহরণ, ধোনির বিখ্যাত হেলিকপ্টার শট রপ্ত করা- সবই নিবিড় মনোযোগে করেন সুশান্ত। পর্দায় সুশান্ত তাই হয়ে ওঠেছিলেন সফল ‘মাহি’।

 

ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান এবং নির্বাচক কিরণ মোরে ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবির জন্য সুশান্ত সিং রাজপুতকে প্রশিক্ষণ দিয়েছিলেন।

 

রাজপুতের মৃত্যুতে ‘স্তম্ভিত’ কিরণ বলছিলেন, ‘খুব পরিশ্রমী ছেলে ছিল ও। আমি অনেক অভিনেতাদের সঙ্গে কথা বলেছি। আড্ডা মেরেছি। কিন্তু ওঁর শেখার ইচ্ছেই আমাকে আরও ছবিটার জন্য আগ্রহী করে তুলেছিল। টানা ৯ মাস সুশান্ত ট্রেনিং নিয়েছিল। ওই ৯ মাসে ও ক্রিকেটকে ১০০ শতাংশই দিয়ে দিয়েছিল। খুব শিক্ষিত একটা ছেলে। আর ওঁর সঙ্গে কথোপকথন হত খুবই গভীরে। চরিত্রটাকে কোন দৃষ্টিভঙ্গি থেকে ফুটিয়ে তুলবে তার ছক ও অনেক আগেই কষে ফেলেছিল। আমি ওঁকে একজন ক্রিকেটের ছাত্রের মতোই খেলা শিখিয়েছিলাম। আর সুশান্তও একনিষ্ঠ ছাত্রের মতোই আমার সব আদেশ পালন করত। অভিনেতা হওয়া খুব একটা সহজ কাজ নয়। ও অনেক সুপারহিট ছবিও দিয়েছে। আর সেটা খুবই পরিশ্রম করে অর্জন করেছে সুশান্ত। আজ যা শুনলাম, তাতে সত্যিই আমার মনটা ভেঙে গেল। সুশান্ত সেরা একজন অ্যাথলিট এবং খুবই দ্রুত সব কিছু আত্মস্থ করে নিতে পারত। আমি তো এটাও বলতে চাই যে, ও ছিল সেরা ক্রিকেটার।’

 

আরো পড়ুন:

ক্রিকেটকেও কাঁদালেন বলিউড স্টার রাজপুত

 

‘আমরা ৯ মাসের কাছাকাছি ট্রেনিং করেছিলাম একসঙ্গে। বেশ কিছু সময়ে ভুল করে ফেলত সুশান্ত। আমি ওঁকে আর পাঁচটা সাধারণ ছাত্রের নজরেই দেখতাম। তাই ভুলচুক হলে বকাবকিও করতাম। আবার ও যে এতটা পরিশ্রম করছে, তার জন্য প্রশংসাও করতাম। ও ছিল শান্ত, ভালো একটা বাচ্চা। সব সময়ই আমাকে নিজের কোচ বা শিক্ষকের মতোই সম্মান করত। আমার এখনও মনে আছে, ট্রেনিংয়ের প্রথম প্রথম একজন স্পটবয় ওঁর কিটব্যাগ বহন করছিল। আমি তখন ওঁকে বলি যে, এটা তুমিই এবার থেকে ক্যারি করো। সেই দিন থেকে পরবর্তী ৯ মাস অবধি নিজের কিটব্যাগ নিজেই বইত সুশান্ত। খুব শিক্ষিত ছেলে। টপ গ্রেডের স্টুডেন্ট। যাই করত, তার আগে খুব ভালো করে রিসার্চ করে নিত। এই দুঃসময়ে ওঁর পরিবার যেন ভালো থাকে, এই প্রার্থনাই করি।’–যোগ করেন কিরণ।

 

ছবির রঙিন দুনিয়ার ‘ক্রিকেটার’ সুশান্তের মৃত্যুতে শোকাহত ক্রিকেটাঙ্গনও। শচীন থেকে কোহলি, ইরফান পাঠান থেকে শেহওয়াগ- সবাই জানাচ্ছেন শোক।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :