ফের যুক্তরাষ্ট্রে উড়াল দিচ্ছেন সাকিব ফের যুক্তরাষ্ট্রে উড়াল দিচ্ছেন সাকিব – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সাকিব আল হাসান দেশে ফিরেছিলেন ২ সেপ্টেম্বর। দেশে প্রায় চার সপ্তাহের অনুশীলন শেষে ফের যুক্তরাষ্ট্রে উড়াল দিচ্ছেন এই অলরাউন্ডার। শুক্রবার ভোরে বিমানযোগে ঢাকা ত্যাগ করবেন তিনি।

 

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সাকিব চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখানে তাঁর স্ত্রী দ্বিতীয় কন্যাশিশুর জন্ম দেন। পরিবারের সাথে প্রায় সাড়ে পাঁচ মাস কাটানোর পর সাকিব দেশে ফিরেন ২ সেপ্টেম্বর।

 

সাকিব বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞার মধ্যে আছেন। চলতি মাসের ২৮ তারিখ নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। পরদিন থেকে তিনি নামতে পারবেন সব ধরনের ক্রিকেটে।

 

নিষেধাজ্ঞার মেয়াদের শেষপ্রান্তে এসে সাকিব নিজেকে ক্রিকেটের জন্য প্রস্তুত করতেই দেশে ফিরেছিলেন। ৫ সেপ্টেম্বর থেকে তিনি বিকেএসপিতে নিবিড় অনুশীলন চালিয়ে যান। তাঁর ঘনিষ্ঠ দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের তত্ত্বাবধানে চলে অনুশীলন।

 

চলতি মাসের ২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু কোয়ারেন্টিনের মেয়াদ নিয়ে মতৈক্য না হওয়ায় সফর আপাতত স্থগিত হয়ে গেছে। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে দলে ফেরার আশায় ছিলেন সাকিব। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও সে ইঙ্গিত দিয়েছিলেন।

 

কিন্তু এখন যেহেতু তা আর হচ্ছে না, সেজন্যই পরিবারের পাশে থাকতে তিনি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন বলে জানা গেছে।

 

শুক্রবার ভোরে দেশ ছাড়লেও কবে ফিরবেন, সে বিষয়ে কোনো ইঙ্গিত দেন নি সাকিব আল হাসান।

 

বিসিবি একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে। সেই টুর্নামেন্ট দিয়ে হয়তো ক্রিকেটে নতুন যাত্রা শুরু করবেন একসময়কার শীর্ষ অলরাউন্ডার।

শেয়ার করুন :