ফের প্রশ্নবিদ্ধ নারাইনের বোলিং! ফের প্রশ্নবিদ্ধ নারাইনের বোলিং! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আইপিএলে রুদ্ধশ্বাস এক ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে জয় এনে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা সুনিল নারাইন। কিন্তু ম্যাচ শেষে জয়ের আনন্দ ছাপিয়ে গেছে দুঃসংবাদে। ম্যাচে আম্পায়াররা তাঁর বোলিং নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

 

কাল শনিবার কিংস ইলেভেন পাঞ্জাবকে ২ রানে হারায় কলকাতা। ম্যাচে ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট নেন নারাইন। শেষ দিকে মহাগুরুত্বপূর্ণ সময়ে ২ ওভারে দলের জয়ে বড় ভূমিকা রাখেন তিনি।

 

কিন্তু ম্যাচে প্রশ্নবিদ্ধ হয়েছে তাঁর বোলিং অ্যাকশন। তবে এখনই নিষিদ্ধ হচ্ছেন না নারাইন। আইপিএলের নিয়ম অনুসারে, তিনি পরবর্তী ম্যাচগুলোতেও বোলিং করতে পারবেন।

 

নারাইনের নাম আপাতত সতর্ক করে দেওয়াদের তালিকা থাকবে। তাঁর বোলিং যদি আরেকবার প্রশ্নবিদ্ধ হয়, তাহলে নিষিদ্ধ হতে হবে। ৩২ বছর বয়সী স্পিনারকে তখন ভারতীয় ক্রিকেট বোর্ডের ছাড়পত্র নিয়ে বোলিংয়ে ফিরতে হবে।

 

বোলিং অ্যাকশন নিয়ে নারাইনের সমস্যা নতুন কিছু নয়। এর আগে কয়েক দফায় তাঁর বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়েছে।

 

২০১৪ চ্যাম্পিয়ন্স লিগ ক্রিকেটে দুই দফায় নারাইনের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়। নিজের অ্যাকশন শোধরাতে ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দল থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

 

কিন্তু ২০১৫ সালে আইপিএলে ফের প্রশ্ন ওঠে নারাইনের বোলিং নিয়ে। নিয়ম অনুসারে তিনি তখনও বোলিং চালিয়ে যান। কিন্তু আবার সন্দেহ দেখা দিলে তাঁকে পাঠানো হয় অ্যাকশন পরীক্ষায়।

 

পরীক্ষায় তাঁর অফ স্পিন ডেলিভারি নিষিদ্ধ হয়। ‘চূড়ান্ত সতর্কতা’ শুনিয়ে সেবার ছাড়পত্র দেওয়া হয় নারাইনকে।

 

কিন্তু ২০১৫ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে আরেক দফায় প্রশ্নবিদ্ধ হয় সুনিল নারাইনের অ্যাকশন।

 

এছড়া ২০১৮ পাকিস্তান সুপার লিগে সংশয় জাগে নারাইনের অ্যাকশন নিয়ে।

 

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১২ সাল থেকে টানা খেলে চলেছেন সুনিল নারাইন। ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে তিনি নিয়মিত না হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বজুড়ে তাঁর চাহিদা ব্যাপক।

২০১৬ সালে দেশের হয়ে সবশেষ ওয়ানডে খেলেছেন নারাইন।

শেয়ার করুন :