‘প্রতিশোধ’ চায় বার্সেলোনা ‘প্রতিশোধ’ চায় বার্সেলোনা – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: এক হারে কতো কিছু বদলে গেছে বার্সেলোনার জন্য! চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গেল ১৪ আগস্ট মুখোমুখি হয়েছিল বার্সা। পর্তগালের লিসবনে সেই ম্যাচ ভুলে যেতে চাইলেও যেন বিভীষিকা হয়ে ধরা দেবে! বার্সা যে বায়ার্নের কাছে খড়কুটোর মতো ৮-২ গোলের ব্যবধানে উড়ে গিয়েছিল!

 

ওই হারের পর এক মাসেরও বেশি সময় পেরিয়ে গেছে। কিন্তু এখনও বার্সেলোনাকে বার বার ওই ম্যাচ নিয়ে কথা বলতে হয়। তাঁরা বোঝানোর চেষ্টা করে, ওটা ছিল স্রেফ এক ‘দুর্ঘটনা’!

 

মুখে যা-ই বলা হোক না কেন, ভেতরে ভেতরে যে বার্সার খেলোয়াড়, কর্মকর্তা সবাই ওই ম্যাচে ‘বদলা নিতে’ উন্মুখ, তা বলার অপেক্ষা রাখে না।

 

কিছু দিন আগে মিরালেম পিয়ানিচ যোগ দিয়েছেন বার্সেলোনায়। তিনি বলছেন, ওই বিব্রতকার হারের প্রতিশোধ নতুন মৌসুমে নিতে চায় বার্সা।

 

কাল রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করছে বার্সা। এর আগে স্পেনের দৈনিক ক্রীড়াপত্রিকা স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে পিয়ানিচ প্রতিশোধের কথা বলেন।

 

‘এই দলটা লিসবনে যা ঘটেছিল, এর প্রতিশোধ নিতে চায় এবং দেখাতে চায় যে, ওটা ছিল শুধুই একটি দুর্ঘটনা। আমাদের লক্ষ্য ধাপে ধাপে অগ্রসর হওয়া। শুরুটা হবে লিগ দিয়ে, যা মোটেও সহজ হবে না। আর চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ অথবা ছয়টি দল থাকবে শিরোপার দাবিদার।’

 

জুভেন্টাস থেকে বার্সেলোনায় আসা পিয়ানিচ বলছেন, ‘(বার্সার) এই খেলোয়াড়রা এরই মধ্যে ফুটবল বিশ্বের সম্মান অর্জন করেছে। কারও কাছে তাদের কিছু প্রমাণ করার আছে বলে আমি মনে করি না। কিন্তু ফুটবলে অঘটন তো ঘটেই। আমার মনে হয়, বার্সেলোনায় এমন খেলোয়াড় নেই যে প্রমাণ করতে চায় না, ৮-২ শুধুই একটা দুর্ঘটনা ছিল।’

 

‘আমার কোনো সন্দেহ নেই। আমি তাদের কয়েকজনের সঙ্গে কথা বলেছি এবং তারা একটুও আত্মবিশ্বাস হারায়নি। গত মৌসুমটা কারও জন্য সহজ ছিল না। তবে আমি নিশ্চিত, এবার আমাদের ভালো একটি মৌসুম কাটবে। কারণ আমাদের দারুণ খেলোয়াড় রয়েছে।’

শেয়ার করুন :