পেপসিতেই পাকিস্তান দলের স্বস্তি পেপসিতেই পাকিস্তান দলের স্বস্তি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: অস্বস্তিতে পড়েছিল পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। কোনো ধরনের স্পন্সর ছাড়াই তাঁরা সিরিজ খেলতে চলে যায় ইংল্যান্ডে। চাহিদার সাথে না মেলায় স্পন্সরও নির্ধারিত হচ্ছিল না।

 

অবশেষে স্বস্তি ফিরেছে তাঁদের। পুরনো স্পন্সর পেপসিই ফের স্পন্সর হয়েছে পাকিস্তান জাতীয় দলের।

 

কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান পেপসিকোর সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। প্রায় দুই দশক ধরে পাকিস্তান ক্রিকেট দলের স্পন্সর ছিল পেপসি। গেল জুন মাসে তাঁদের সঙ্গে পিসিবির চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর থেকে পাকিস্তান ছিল স্পন্সরহীন। অবশেষে সেই পেপসিই এগিয়ে এলো পাকিস্তানকে উদ্ধার করতে।

 

পিসিবি জানিয়েছে, পেপসির সঙ্গে নতুন করে এক বছরের চুক্তি হয়েছে। আগামী বছরের ৩০ জুন অবধি থাকবে এই চুক্তি।

 

পেপসিকো পাকিস্তানের মার্কেটিং এবং ফ্র্যাঞ্চাইজি পরিচালক সাদ মুনাওয়ার খান বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের সঙ্গে আমাদের দীর্ঘ যাত্রাটা আরও লম্বা করতে পেরে আমরা গর্বিত। পাকিস্তান ক্রিকেট দলের মূল স্পন্সর এখন আমরা। পেপসি, পাকিস্তান ক্রিকেট এবং আমাদের সমর্থকরা সবাই একটা পরিবারের অংশ। মাঠে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে চ্যাম্পিয়ন ক্রিকেটাররা আমাদের মুখে হাসি ফোটাবে, সেই আশায়ই রয়েছি।’

 

আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের বাণিজ্যিক পরিচালক বাবর হামিদ বলেছেন, ‘সেই নব্বইয়ের দশক থেকে আমাদের সঙ্গে রয়েছে পেপসি। এ সময়ের মধ্যে আমরা অনেক ভালো সময় কাটিয়েছি। আশা করি এটি সামনের ১২ মাসেও বহাল থাকবে। চুক্তির মেয়াদ বাড়ানোটাই পেপসির সঙ্গে আমাদের সম্পর্কের দৃঢ়তার জানান দেয়।’

 

ইংল্যান্ড সফরে গিয়ে অনুশীলনে পাকিস্তান জাতীয় দল স্পন্সরবিহীন জার্সি পরিধান করে। পিসিবি সিদ্ধান্ত নেয়, যদি স্পন্সর না পাওয়া যায়, তবে শহিদ আফ্রিদির চ্যারিটি প্রতিষ্ঠানের লোগো লাগিয়ে মাঠে নামবে তাঁরা।

 

আগামী ৫ আগস্ট শুরু হচ্ছে ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ। তিন ম্যাচের এই সিরিজ শেষে সমানসংখ্যক ম্যাচের টি-েটোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

শেয়ার করুন :