পিচিচি ট্রফি মেসির, গড়লেন রেকর্ড পিচিচি ট্রফি মেসির, গড়লেন রেকর্ড – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা তারকা লিওনেল মেসির রেকর্ড অনেকগুলো। প্রতি মৌসুমে লিগ মাঠে গড়ায়, মেসি নতুন রেকর্ড গড়েন। কাল রাতে আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি, স্পর্শ করেছেন আরেক রেকর্ড।

 

লা লিগায় সপ্তমবারের মতো শীর্ষ গোলদাতার পুরস্কার- পিচিচি ট্রফি জিতেছেন মেসি। আর টানা চতুর্থবারের মতো এই ট্রফি নিজের করে নিলেন আর্জেন্টাইন তারকা।

 

চলতি লা লিগায় মেসির পারফরম্যান্সে ওঠা-নামা ছিল। চোটের জন্য খেলেন নি কয়েকটি ম্যাচ। এরপরও লিগে তিনিই হয়েছে সর্বোচ্চ গোলদাতা। সর্বশেষ কাল রাতে লিগে নিজেদের শেষ ম্যাচে আলাভেসের বিপক্ষে বার্সার ৫-০ জয়ে মেসির গোল দুটি।

 

এ নিয়ে ৩৩ ম্যাচে ২৫ গোল হলো মেসির। দ্বিতীয় সর্বোচ্চ রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড করিম বেনজেমার। ফরাসি এই ফরোয়ার্ড করেছেন ২১ গোল।

 

লা লিগায় সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো সাররা ছয়বার পিচিচি ট্রফি জয় করেন। ১৯৪৫ থেকে ১৯৫৩ সালের মধ্যে অ্যাথলেটিক বিলবাওয়ের হয়ে এই কীর্তি গড়েছিলেন এই কিংবদন্তি। এবার তাঁকে ছাড়িয়ে সপ্তমবারের মতো ট্রফিটি জিতলেন লিওনেল মেসি।

 

মেসি লা লিগার ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে টানা চার মৌসুমে পিচিচি ট্রফি জিতলেন। রিয়াল মাদ্রিদের আর্জেন্টাইন ফরোয়ার্ড আলফ্রেদো দি স্টেফানো ১৯৫৫-৫৬ মৌসুম থেকে টানা চারবার লিগে সর্বোচ্চ গোল করে এই ট্রফি জিতেছিলেন। ১৯৫৭-৫৮ মৌসুমে তিনি আরো দুজনের সঙ্গে এই ট্রফিতে ভাগ বসান।

 

১৯৮৪-৮৫ মৌসুমে অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে মেক্সিকান ফরোয়ার্ড হুগো সানচেজ পিচিচি ট্রফি জিতেছিলেন। পরে তিনি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে জিতেন একই ট্রফি।

 

আর লিওলেন মেসি ২০১৬-১৭ মৌসুম থেকে এবারসহ টানা চারবার পিচিচি ট্রফিটি নিজের কাছেই রাখছেন।

 

১২ বছরের মধ্যে মেসি হচ্ছেন প্রথম ফুটবলার, যিনি এবারের লিগে ৩০ এর নিচে গোল করেও সর্বোচ্চ গোলদাতা হলেন।

শেয়ার করুন :