পরশু ফিরছেন সাকিব পরশু ফিরছেন সাকিব – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: প্রায় ছয় মাস পর দেশে ফিরছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে আগামী পরশু সোমবার (৩১ আগস্ট) তিনি ফিরবেন।

 

সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে সাকিবের পারিবারিক সূত্র।

 

সন্তানসম্ভবা স্ত্রীর শিশিরের পাশে থাকার জন্য চলতি বছরের মার্চে সাকিব উড়াল দেন যুক্তরাষ্ট্রে। সেখানে তাঁর স্ত্রী দ্বিতীয় সন্তানের জন্ম দেন। স্ত্রী-সন্তানদের সাথে আনন্দঘন সময় কাটানোর পর অবশেষে সাকিব ফিরছেন দেশে।

 

সাকিবের পরিবারের এক সদস্য সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘সাকিব সোমবার আসবেন। ঢাকায় পৌঁছে করোনাভাইরাসের পরীক্ষা করাবেন। রিপোর্ট পেতে দু-তিন দিন সময় লাগবে। এই সময়ে তিনি বনানীর বাসায় বিশ্রাম নেবেন।’

 

‘করোনা রিপোর্ট নেগেটিভ এলে সাকিব বিকেএসপিতে চলে যাবেন অনুশীলনের জন্য। ৫-৬ তারিখের দিকে আশা করি বিকেএসপিতে থাকবেন তিনি। এখন পর্যন্ত এভাবেই পরিকল্পনা করা।’

 

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ফিরছেন সাকিব

 

সাকিব আল হাসান বর্তমানে আইসিসিরি নিষেধাজ্ঞায় আছেন। একাধিকবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি তিনি আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে জানান নি। পরে দুর্নীতি দমন ইউনিট গোপনে তথ্য পেয়ে অনুসন্ধান চালায়। সাকিব নিজের ভুল স্বীকার করে নেন।

 

গেল বছরের অক্টোবরে সাকিবকে এক বছরের স্থগিতাদেশসহ দুই বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাবেন তিনি।

 

নিষেধাজ্ঞা শেষ হলেই মাঠে নেমে পড়তে চান সাকিব। এজন্য তিনি আগেভাগেই নিজেকে প্রস্তুত করতে বিকেএসপিতে অনুশীলন করবেন।

 

সাকিবকে দ্রুত দলে পেতে চায় বাংলাদেশও। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছেন, শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় টেস্টের দলে দেখা যেতে পারে সাকিবকে।

শেয়ার করুন :