নেইমার-নাইকি ‘বিচ্ছেদ’ নেইমার-নাইকি ‘বিচ্ছেদ’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সম্পর্কটা দীর্ঘ কয়েক বছরের। সেই ২০১১ সাল থেকে বিশ্বখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকির সঙ্গে চুক্তি ব্রাজিলের তারকা নেইমারের। নাইকির ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি।

 

কিন্তু প্রায় এক দশকের সম্পর্কটা এবার শেষ হতে চলেছে। বিচ্ছেদ হচ্ছে নেইমার-নাইকি সম্পর্কের। নতুন চুক্তি নিয়ে সমঝোতায় পৌঁছাতে না পারায় আলাদা হয়ে যাচ্ছে দু’পক্ষ।

 

নেইমারের সঙ্গে নাইকির চুক্তির মেয়াদ ২০২২ সাল অবধি। চুক্তি হালনাগাদ করতে গেল কয়েক মাস ধরে নেইমারের কমিউনিকেশন টিমের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছিল নাইকি। চুক্তি অনুসারে নেইমার ১০ কোটি ৫০ লাখ ডলার পান নাইকির কাছ থেকে। চুক্তি হালনাগাদ করতে নেইমারের পক্ষ থেকে টাকার অঙ্ক বাড়ানোর প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তাতে সাড়া দেয়নি নাইকি।

 

ফলাফল? উভয় পক্ষের মধ্যে ঘটছে বিচ্ছেদ। ২০২২ সালে যে চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল, উভয়পক্ষ সমঝোতায় পৌঁছাতে না পারায় সেই চুক্তি এখনই শেষ হয়ে যাচ্ছে।

 

নাইকির মুখপাত্র জস বেনেডেক বার্তা সংস্থা এএফপিকে বলছিলেন, ‘ব্রাজিল ও পিএসজি তারকা নেইমার এখন থেকে আর নাইকির ক্রীড়া ব্যক্তিত্ব নন, এটা নিশ্চিত।’

 

নাইকি গেলেও নেইমারের দিকে হাত বাড়াচ্ছে আরেক বিশ্বখ্যাত ক্রীড়াসামগ্রী প্রতিষ্ঠান পুমা।

 

ব্রাজিলিয়ান পত্রিকা ‘ফোলহা ডি সাও পাওলো’ জানাচ্ছে, পুমার সঙ্গে নেইমারের চুক্তি নিয়ে আলোচনা চলছে। তবে বিস্তারিত কিছু এখনও জানা যায়নি।

 

বন্ধু নেইমারকে হতাশ করছেন মেসি

 

নেইমারের পেছনে টাকা ঢালার মতো স্পন্সরের অভাব কিন্তু নেই। ব্যবসা-বাণিজ্য বিষয়ক খ্যাতনামা সাময়িকী ফোর্বস-এর হিসাব অনুসারে, বিশ্বের সপ্তম ধনী ক্রীড়া ব্যক্তিত্ব হলেন নেইমার। বছরে তাঁর আয় ৯ কোটি ৫৫ লাখ ইউরো!

 

ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে আলো ছড়ানো নেইমার ২০১৩ সালে যোগ দেন বার্সেলোনায়। কয়েক বছর লিওনেল মেসির সাথে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে ২০১৭ সালে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিল তারকা।

 

দুনিয়া কাঁপানো দলবদল হয় তখন। ২২ কোটি ইউরো ট্রান্সফার ফি’র বিনিময়ে নেইমারকে দলে নেয় পিএসজি। এখন অবধি দুনিয়ার সবচেয়ে দামি ফুটবলার নেইমার।

শেয়ার করুন :