নেইমারদের গোলবন্যা, ৯-০ গোলে পিএসজির জয় নেইমারদের গোলবন্যা, ৯-০ গোলে পিএসজির জয় – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: নেইমার ভক্তদের একটি চোখ এখন ফ্রান্সের দিকে থাকে। ফরাসি ক্লাব পিএসজিতে নেইমার খেলায় দলটির ম্যাচ কবে, কখন সেটা নিয়েই ফুটবলপ্রেমীদের বেশ আগ্রহ কাজ করে। এসব ‘সচেতন’ ফুটবলপ্রেমীও এই প্রতিবেদনের শিরোনাম দেখে হয়তো চমকে ওঠেছেন।

 

ফরাসি লিগ ওয়ান বাতিল করে পিএসজিকে আগেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হলো, চ্যাম্পিয়ন্স লিগও শুরু হয় নি। নেইমাররা এখন তাহলে কোন লিগ বা টুর্নামেন্ট খেলছেন?

 

না, কোনো লিগ বা টুর্নামেন্ট নয়। নেইমার-এমবাপেরা আসলে ফ্রান্স সরকার আয়োজিত একটি প্রীতি ম্যাচে খেলতে নেমেছিলেন কাল। দ্বিতীয় বিভাগের দল লে হাভরেকে নিয়ে রীতিমতো ‘ছেলেখেলা’ করেছেন তাঁরা, উড়িয়ে দিয়েছেন ৯-০ গোলের বড় ব্যবধানে। লে হাভরের মাঠ স্তাদে ওসিয়েনেতে দর্শকদের সামনেই হয়েছে ম্যাচটি।

 

করোনার জন্য লিগ বন্ধ হয়ে যাওয়ার পর এই প্রথমবারের মতো ম্যাচ খেললেন নেইমাররা। দীর্ঘদিন মাঠে না থাকলেও পায়ে যে মরচে পড়েনি, সেটাই যেন প্রমাণ করে দিলেন তাঁরা।

 

ম্যাচে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র করেছেন জোড়া গোল। আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও স্প্যানিশ উইঙ্গার পাবলো সারাবিয়ার পা থেকেও জোড়া গোল এসেছে। আইভোরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে, স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও তরুণ আর্নোদ কালিমুয়েন্দো একটি করে গোল করেছেন।

 

ম্যাচে তিন জন করেছেন ৬টি গোল, আরো তিন জন করেছেন ৩টি। ছয় জনের গোলে দ্বিতীয় বিভাগের দল লে হাভর রীতিমতো দিশেহারা হয়ে পড়েছিল ম্যাচে।

 

গোল হয়তো আরো হতে পারতো। কিন্তু প্রীতি ম্যাচ হওয়ায় পিএসজি এর চেয়ে বেশি গোলবন্যায় দলটিকে ভাসানোর দিকে এগোয় নি।

 

এদিকে, গোলবন্যা যাওয়া হওয়ার তো হয়েছেই, এর সাথে দর্শকদের উপস্থিতির বিষয়টিও আলোচিত হচ্ছে।

 

হাভরের মাঠ স্তাদে ওসিয়েনেতে দর্শক ধারণক্ষমতা ২৫ হাজার। কিন্তু প্রীতি ম্যাচটিতে পাঁচ হাজার দর্শক গ্যালারিতে বসে ম্যাচ দেখার সুযোগ পান।

 

দর্শকদের অবশ্য প্রয়োজনীয় সতর্কতা মেনেই ঢুকতে হয়েছে। একসাথে না বসে পৃথকভাবে বসেছিলেন তাঁরা। মুখে মাস্ক ছিল বাধ্যতামূলক।

 

করোনাকালের ফুটবলে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের কোনো দলের ম্যাচে দর্শক উপস্থিতি এই প্রথম দেখা গেল।

শেয়ার করুন :