নেইমারকে ফাউল, গঞ্জালেসকে হত্যার হুমকি নেইমারকে ফাউল, গঞ্জালেসকে হত্যার হুমকি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আন্দ্রে এসকোবারকে মনে আছে? কলম্বিয়ার এই ফুটবলারের প্রাণ গিয়েছিল ১৯৯৪ সালে। না, তিনি যে অনেক বড় অপরাধ করে বসেছিলেন, তা নয়। ফুটবলে হরহামেশা যায়, সেই আত্মঘাতী গোলের জন্য তাকে হত্যা করা হয়।

 

এসকোবারের ওই আত্মঘাতী গোলের কারণে কলম্বিয়া বিশ্বকাপের পরের রাউন্ডে কোয়ালিফাই করতে পারেনি। কলম্বিয়ার মানুষজন দেশের পক্ষে বাজি ধরে বড় অঙ্কের টাকা খুইয়ে বসেন। তাদেরই একজন পার্কিং লটে গুলি করে হত্যা করেন ওই ফুটবলারকে।

 

সেই পুরনো ঘটনার অবতারণা কেন? কারণ, এবার হত্যার হুমকি পাচ্ছেন অলিম্পিক মার্শেইয়ের ডিফেন্ডার আলভারো গঞ্জালেস। তাঁকে ও তাঁর পরিবারকে দেওয়া হচ্ছে হত্যার হুমকি।

 

নেইমারের অভিযোগ ঘিরে তদন্ত শুরু

 

এর নেপথ্যে রয়েছে নেইমারকে ফাউল করা। সপ্তাহের শুরুতে লিগ ওয়ানের ম্যাচে মুখোমুখি হয়েছিল পিএসজি-মার্শেই। ম্যাচে ১-০ গোলে হারে নেইমারের দল।

 

নেইমারকে ‘পূর্ণ সমর্থন’ দিল পিএসজি

 

ওই ম্যাচে ৩৬ বার ফাউল হয়। নেইমার একাধিবার ফাউলের শিকার হন। ম্যাচের শেষ দিকে একটি ফাউলকে কেন্দ্র করে ৫টি লাল কার্ড দেখান রেফারি। নেইমারও দেখেন লাল কার্ড। তিনি গঞ্জালেসকে মাথার পেছনে হালকা আঘাত করেছিলেন হাত দিয়ে।

 

ম্যাচের পর বর্ণবাদের অভিযোগ আলভারো গঞ্জালেসের বিরুদ্ধে তুলেন নেইমার। এ নিয়ে চলছে তদন্ত।

 

ওই ঘটনার পর থেকেই হত্যার হুমকি পাচ্ছেন গঞ্জালেস। তাঁর ক্লাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে, হত্যার হুমকি দিয়ে তাঁর ফোনে খুদে বার্তা পাঠানো হচ্ছে। ব্রাজিল থেকে ফোন করে হুমকি দেওয়া হয়েছে।

শেয়ার করুন :