নির্বাচনের চ্যালেঞ্জ নিয়ে বার্সার নেতৃত্বে তুসকেটস নির্বাচনের চ্যালেঞ্জ নিয়ে বার্সার নেতৃত্বে তুসকেটস – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: নানা আলোচনা-সমালোচনার জন্ম দেওয়া জোসেফ মারিয়া বার্তোমেউ বার্সেলোনার বোর্ড সভাপতির দায়িত্ব ছেড়েছেন। এর পরদিন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন কার্লেস তুসকেটস। তার সামনে এখন নির্বাচন আয়োজনের চ্যালেঞ্জ।

 

বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে, নতুন সভাপতি ও বোর্ড নির্বাচিত না হওয়া পর্যন্ত আরও সাত পরিচালককে নিয়ে গঠিত ভারপ্রাপ্ত পরিচালনা পর্ষদের নেতৃত্ব দেবেন কার্লেস তুসকেটস।

 

কাতালান ক্লাবটির ক্লাবের আর্থিক কমিশনের চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন তিনি।

 

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, কার্যনির্বাহী বোর্ডের মতোই কাজ চালিয়ে যাবে ভারপ্রাপ্ত বোর্ড। কিন্তু সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তাদের কিছু সীমাবদ্ধতা থাকবে। ভারপ্রাপ্ত বোর্ডের মূল কাজ হবে আগামী তিন মাসের মধ্যে নির্বাচন আয়োজন করা।

 

পদত্যাগের আগে বার্তোমেউয়ের নির্ধারণ করা ২০২১ সালের মার্চের আগেই হবে বার্সার নতুন নির্বাচন।

 

নির্বাচনে সভাপতি পদে লড়তে আগ্রহী সাতজন। এর মধ্যে আছেন সাবেক সভাপতি হুয়ান লাপোর্তাও।

 

সান্দ্রো রোসেলের পদত্যাগের পর ২০১৪ সালের জানুয়ারিতে বার্সেলোনার ভারপ্রাপ্ত সভাপতি হয়েছিলেন বার্তোমেউ। পরের মৌসুমে বার্সেলোনা ট্রেবল জয় করে। ফলে নির্বাচনে সহজেই জয়ী হয়ে সভাপতি হন তিনি।

 

চলতি বছর সাজানো বাগান তছনছ হয়ে যায় বার্তোমেউয়ের। ১২ বছরের মধ্যে প্রথবার ট্রফিশূন্য মৌসুম কাটানো, লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়া ও সভাপতির প্রতি ক্ষোভ, কোচ বদল, অভ্যন্তরীণ সমস্যা, জেরার্ড পিকের তোপ পড়েছিল তার ওপর।

 

এমনকি অনাস্থা ভোটের মুখে পড়েছিলেন বার্তোমেউ। পরিস্থিতি নাজুক দেখে ভোটের পথে না হেঁটে আগেই পদত্যাগ করেন তিনি।

শেয়ার করুন :