নিজভূমে সাকিব, ‘নেগেটিভ’র অপেক্ষা নিজভূমে সাকিব, ‘নেগেটিভ’র অপেক্ষা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সাকিব আল হাসান আগেও বহুবার বিদেশ থেকে দেশে ফিরেছেন। কিন্তু এবারের ফেরাটা তাঁর জন্য অন্যরকম। নতুন এক চ্যালেঞ্জ নিয়ে যুক্তরাষ্ট্র থেকে আজ বুধবার ভোরে ঢাকায় পৌঁছান সাকিব।

 

আপাতত ঢাকার বনানীর বাসায় অবস্থান করছেন সাকিব। করোনাভাইরাস পরীক্ষা করানোর পর তিনি যদি ‘নেগেটিভ’ তথা আক্রান্ত না হন, তবেই নতুন প্রত্যয়ে শুরু করবেন মাঠে ফেরার লড়াই।

 

সাকিব গেল মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। নিজের সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই সেখানে উড়াল দেন তিনি। তাঁর দ্বিতীয় সন্তান পৃথিবীর আলো দেখে এপ্রিলের শেষ দিকে। প্রায় সাড়ে ৫ মাস পরিবারের সাথে কাটিয়ে এখন দেশে ফিরলেন সাকিব।

 

এখন তাঁর সামনে ‘নতুন শুরু’র অপেক্ষা। জুয়াড়ির কাছ থেকে একাধিকবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটা আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে না জানানোর কারণে গেল বছর সাকিববে ক্রিকেটে নিষিদ্ধ করা হয়।

 

এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৯ অক্টোবর। এরপরই তিনি ক্রিকেটে ফিরতে পারবেন। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরপরই যেন ক্রিকেটের মাঠে নামার জন্য শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত থাকেন, সেজন্য সাকিব বিকেএসপিতে ব্যক্তিগতভাবে নিবিড় অনুশীলন চালাবেন।

 

কেননা, আইসিসির নিষেধাজ্ঞার নিয়ম অনুযায়ী, সাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো ধরনের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবেন না। এজন্যই মূলত বিকেএসপিকে বেছে নিয়েছেন তিনি।

 

বাংলাদেশ এ মাসের শেষ দিকেই শ্রীলঙ্কা সফরে যাবে। আগামী ২৪ অক্টোবর তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে লঙ্কানদের বিপক্ষে। ২৪ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয় না।

 

তবে দ্বিতীয় টেস্টেই সাকিবকে দলে চায় বাংলাদেশ, জানিয়ে রেখেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

 

তিনি এও জানিয়েছেন, নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার সপ্তাহ দুয়েক আগে সাকিব যাতে শ্রীলঙ্কায় থাকতে পারেন, সে নিয়েও চিন্তা আছে বিসিবির। তবে সেখানে গেলেও সাকিবে অনুশীলন করতে হবে আলাদা।

শেয়ার করুন :