নিউজিল্যান্ডে চূড়ান্ত হলো বাংলাদেশের সিরিজ নিউজিল্যান্ডে চূড়ান্ত হলো বাংলাদেশের সিরিজ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বহুল প্রতীক্ষার শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেছে। ঘরোয়া ক্রিকেটও বন্ধ। বাংলাদেশের ক্রিকেটে তাই এখন কেবলই হতাশা। এই হতাশার মধ্যে সুসংবাদ এসেছে নিউজিল্যান্ড থেকে।

 

নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড (এনজেডসি) আগামী গ্রীষ্মকালীন পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে। সেখানে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা উল্লেখ রয়েছে।

 

বাংলাদেশ কিউইদের সাথে খেলতে মার্চে যাবে সফরে। শুরুতে হবে ওয়ানডে সিরিজ। ১৩ মার্চ প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। এরপর ১৭ ও ২০ মার্চ ক্রাইস্টচার্চে ও ওয়েলিংটনে হবে পরের ওয়ানডে ম্যাচ দুটি।

 

অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৩ মার্চ হবে নেপিয়ারে। ২৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি অকল্যান্ডে এবং ২৮ মার্চ হ্যামিলটনে শেষটি মাঠে গড়াবে।

 

গেল বছর বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে গিয়েছিল। সেবার ক্রাইস্টচার্চের একটি মসজিদে নৃশংস সন্ত্রাসী হামলার পর সফর শেষ না করেই দেশে ফিরেন মুশফিকুর রহিমরা।

 

আসছে গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়া দলও নিউজিল্যান্ড সফরে যাবে। ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট।

 

পাকিস্তান ডিসেম্বর-জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইদের বিপক্ষে। এরপর নিউজিল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। ফেব্রুয়ারি-মার্চে তাঁরা খেলবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

 

নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশ মাঠে গড়াবে ২৪ ডিসেম্বর থেকে।

শেয়ার করুন :