নিউক্যাসলকে উড়িয়ে দিল ম্যান সিটি নিউক্যাসলকে উড়িয়ে দিল ম্যান সিটি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) নিউক্যাসল ইউনাইটেডকে নিয়ে যেন রীতিমতো ‘ছেলেখেলা’ করলো ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধেও তাঁরা করলো দুই গোল। সঙ্গে প্রতিপক্ষ থেকে ‘উপহার’ পেল একটি আত্মঘাতী গোল।

 

সবমিলিয়ে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। গাব্রিয়েল জেসুস, রিয়াদ মাহরেজ, ডেভিড সিলভা ও রাহিম স্টার্লিং করেছেন একটি করে গোল।

 

ইপিএলে প্রথম দেখায় নিউক্যাসলের মাঠে ২-২ গোলে ড্র করেছিল ম্যান সিটি।

 

আগের ম্যাচে সাউদাম্পটনের মাঠে ১-০ গোলে হেরে যাওয়া ম্যান সিটি কাল রাতের ম্যাচে একাদশে আনে পাঁচ পরিবর্তন। শুরু থেকেই তাঁরা ছিল গোলের জন্য মরিয়া।

 

১০ম মিনিটে গোল পেয়েও যায় ম্যান সিটি। বাঁ দিক থেকে ডেভিড সিলভার বাড়ানো বল ধরে ডি-বক্সের সামনে থেকে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

 

২১তম মিনিটে ব্যবধান হয় দ্বিগুণ। কেভিন ডি ব্রুইন কাটব্যাক করলে বল পেয়ে রিয়াদ মাহরেজ বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন।

 

ব্যবধান প্রথমার্ধে আরো বাড়তে পারতো। তবে ইংলিশ মিডফিল্ডার নিল ফোডেন সুযোগ নষ্ট করেন। দ্বিতীয়ার্ধের শুরুতেও তিনি হারান আরেকটি সুযোগ।

 

৫৮তম মিনিটে ৩-০ হয় স্কোরলাইন। ডি-বক্সে ঢুকে পড়েছিলেন জেসুস। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন নিউক্যাসলের ডিফেন্ডার ফেডেরিকো ফার্নান্দেজ।

 

ডেভিড সিলভা ৬৪তম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করেন। ডি-বক্সের সামনে থেকে তাঁর বাঁ পায়ের বুলেট গতির শট রক্ষণের দেয়ালের ওপর দিয়ে জাল কাঁপায়। নড়ার সুযোগও পান নি গোলরক্ষক!

 

জেসুসের বদলি হিসেবে নামা স্টার্লিং যোগ করা সময়ে গোল করে ব্যবধান ৫-০ করেন। ডেভিড সিলভার পাস থেকে বল পেয়ে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার।

 

লিগে ৩৪ ম্যাচে ২২ জয় আর ৩ ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে পেপ গার্দিওলার ম্যান সিটি।

 

তবে লিভারপুল আগেই শিরোপা নিশ্চিত করে নিয়েছে।

শেয়ার করুন :