না খেলেই জুভেন্টাসের বিপক্ষে ৩ গোলে হারলো নাপোলি! না খেলেই জুভেন্টাসের বিপক্ষে ৩ গোলে হারলো নাপোলি! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ম্যাচ গড়ায়নি মাঠে। কিন্তু তারপরও জয়ী দলের নাম জুভেন্টাস। সিরি আ’র ম্যাচে নাপোলির বিপক্ষে তাঁদের জয়ের ব্যবধান ৩-০।

 

ম্যাচ না খেলেই এই জয় এসেছে মূলত সিরি আ’ লিগ কর্তৃপক্ষের নিয়ম অনুসারে। মহামারি করোনাভাইরাসের ছোবলে ও নিয়মের বেড়াজালে জুভেন্টাস-নাপোলি ম্যাচ নিয়ে শঙ্কা ছিল আগেই। শেষ অবধি ম্যাচটি হয়নি।

 

গেল চার দিনে নাপোলির দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯ নীতিমালা মেনে দলটির সবাইকে আইসোলেশনে রাখা হয়। একইসাথে নাপোলির সফরের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

 

অন্যদিকে জুভেন্টাসের দুজন স্টাফ করোনাক্রান্ত বলে শনাক্ত হন। তাঁদের পুরো দলও ছিল আইসোলেশনে। তবে সিরি আ’র নিয়ম অনুসারে, দলটির বাকিদের করোনাভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় জুভেন্টাসের ম্যাচ খেলতে বা অনুশীলন করতে বাধা ছিল না। নাপোলির বিপক্ষে ম্যাচটি জুভেন্টাসের ঘরের মাঠে হওয়ায় তাঁদের জন্য সফরের নিষেধাজ্ঞাও ছিল না।

 

এ ম্যাচ থেকে পূর্ণ ৩ পয়েন্ট পেতে মরিয়া ছিল জুভেন্টাস। এজন্য আগের দিনই তাঁরা একাদশ ঘোষণা করে। ম্যাচটি দেখার জন্য স্টেডিয়ামে এক হাজার দর্শককেও অনুমতি প্রদান করে দলটি।

 

ম্যাচের ঘন্টাখানেক আগে জুভেন্টাসের সবাই এসে পড়েন স্টেডিয়ামে। জ্বলে ওঠে ফ্লাডলাইট। লাউড স্পিকারে বাজতে থাকে গান। অনুশীলন শুরু করেন রোনালদোরা।

 

সূচি অনুসারে ম্যাচ আয়োজনে লিগ কর্তৃপক্ষের দৃঢ় মনোভাব, জুভেন্টাসের মরিয়া ভাব, নিয়মের বেড়াজাল এসব কিছুই নাপোলির বিপক্ষে যা।য় ফলে সিরি আ’র নিয়ম অনুসারে তাঁদেরকে মেনে নিতে হয় ৩-০ গোলের ব্যবধানের পরাজয়।

 

যদিও পরিস্থিতি বিবেচনায় ম্যাচটি স্থগিতের আবেদন করেছিল দলটি। কিন্তু লিগ কর্তৃপক্ষ নিয়মের দোহাই দিয়ে আগের সিদ্ধান্তে অটল থাকে।

শেয়ার করুন :