ধোনিকে পেছনে ঠেলে দিলেন অ্যালিসা হিলি ধোনিকে পেছনে ঠেলে দিলেন অ্যালিসা হিলি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: মহেন্দ্র সিং ধোনি তাঁর সময়ের অন্যতম সেরা উইকেটকিপার। ভারতের জাতীয় দলের সাবেক এই তারকাকে একটি মাইলফলকে পেছনে ঠেলে দিয়েছেন অস্ট্রেলিয়ার নারী দলের কিপার অ্যালিসা হিলি।

 

নারী-পুরুষ সব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডিসমিসালের রেকর্ড এখন হিলির। তবে ম্যাচ বেশি খেলেছেন তিনি।

 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মহেন্দ্র সিং ধোনির ডিসমিসাল ৯৮ ম্যাচে ৯১টি। এর মধ্যে আছে ৫৭ ক্যাচ, ৩৪ স্টাম্পিং।

 

বর্তমানে নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে অস্ট্রেলিয়া নারী দল। সিরিজের দ্বিতীয় ম্যাচে ধোনিকে টপকে গেছেন হিলি।

 

অ্যালিসা হিলির ডিসমিসাল এখন ৯২টি। তিনি ম্যাচ খেলেছেন ১১৪টি। ৪২ ক্যাচ আর ৫০ স্টাম্পিং রয়েছে তাঁর ঝুলিতে।

 

রোববার ব্রিজবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে ধোনির চেয়ে একটি ডিসমিসাল পেছনে থেকে ম্যাচ শুরু করেছিলেন অ্যালিসা হিলি। নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংসের দশম ওভারে অ্যামি স্যাটার্থওয়েটকে স্টাম্পিং করেন হিলি, ছুঁয়ে ফেলেন ভারতীয় কিংবদন্তিকে। পঞ্চদশ ওভারে লরেন ডাউনের ক্যাচ নিয়ে শীর্ষে ওঠে যান হিলি।

 

অ্যালিসা হিলি আরেকটি মাইলফলকে পা রেখেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় কিপার হিসেবে ৫০ স্টাম্পিংয়ের মাইলফলক ছুঁয়েছেন এই অস্ট্রেলিয়ান। তাঁর আগে ইংল্যান্ডের সাবেক কিপার সারা টেইলর এই রেকর্ড গড়েছিলেন।

 

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ডিসমিসালের তালিকায় তৃতীয় স্থানে আছেন সারা টেইলর (৭৪টি), চতুর্থ স্থানে নিউজিল্যান্ডের নারী দলের সাবেক কিপার র‍্যাচেল প্রিস্ট (৭২টি), পঞ্চম স্থানে ওয়েস্ট ইন্ডিজের নারী দলের সাবেক কিপার মেরিসা অ্যাগুইলিরা (৭০টি)।

 

ডিসমিসালে অ্যালিসা হিলি হয়তো আরও এগিয়ে ধরাছোঁয়ার বাইরে চলে যেতে পারেন। কারণ, তিনি এখনও খেলছেন। দ্বিতীয় স্থানে থাকা ধোনি গেল আগস্টের ১৫ তারিখ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন।

শেয়ার করুন :