দুর্দান্ত রোনালদো, জুভেন্টাসের গোল উৎসব দুর্দান্ত রোনালদো, জুভেন্টাসের গোল উৎসব – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: প্রথমার্ধে গোলের জন্য সংগ্রাম করলো জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে তাঁদের গোল উৎসবে ভেসে গেল লেসে। সিরি ‘আ’ মাঠে ফেরার পর টানা দ্বিতীয় জয়ে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো দেখালেন দারুণ নৈপুণ্য।

 

কাল রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাস ৪-০ গোলে হারিয়েছে লেসেকে। রোনালদো ছাড়া গোল করেছেন পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েন আর ম্যাথিয়াস ডি লিখট।

 

সিরি ‘আ’-তে পয়েন্ট তালিকার নিম্নসারির দল লেসে। গেল অক্টোবরে নিজেদের মাঠে জুভেন্টাসকে ১-১ গোলে রুখে দিয়েছিল তাঁরা। বর্তমানে লেসে আছে পয়েন্টে ১৮তম স্থানে। অবনমন অঞ্চলে থাকা লেসের বিপক্ষে শীর্ষে থাকা জুভেন্টাসের লড়াই একপেশেই হওয়ার কথা। দ্বিতীয়ার্ধেও হলোও তাই।

 

কিন্তু ম্যাচের প্রথমার্ধে চেষ্টা করেও লেসের রক্ষণ ভাঙতে পারেন নি রোনালদোরা। উল্টো একাধিকবার জুভেন্টাসের রক্ষণে আতঙ্ক ছড়িয়েছেন লেসের ফরোয়ার্ডরা। ৪র্থ মিনিটে আন্দ্রেয়া রিসপোলির শট সামান্যের জন্য ছিল না লক্ষ্যে। ১৬তম মিনিটে জুভেন্টাস রক্ষণের ভুলে বল পেয়ে যাওয়া মার্কো মানকোসু শট নিয়ে বল তুলে দেন গোলরক্ষকের হাতে।

 

৩১তম মিনিটে বিপদে পড়ে লেসে। জুভেন্টাসের রড্রিগো বেন্তানকুরকে নিজেদের অর্ধে আটকাতে গিয়ে ফাউল করে লাল কার্ড দেখেন লেসের ডিফেন্ডার ফাবিও লুসিওনি।

 

বাংলাদেশের ফুটবলে ‘গোল বিতর্ক’

 

প্রথমার্ধে অন্তত দুটি গোলের সুযোগ হারান দিবালারা। ৪১তম মিনিটে রোনালদোর হেড ছিল না লক্ষ্যে, ৪৩তম মিনিটে সিআর৭-এর দারুণ পাসে টোকা দিতে গিয়ে উড়িয়ে মারেন ফেডেরিকো বের্নারদেস্কি।

 

৫৩তম মিনিটে রোনালদোর পাস থেকে জোরালো শটে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। লেসের ডি-বক্সে তাঁদেরই একজনের ভুল পাসে বল পেয়ে যান রোনালদো। তিনি বাড়িয়ে দেন অরক্ষিত থাকা দিবালার দিকে। লিগে নবম গোল করতে ব্যর্থ হন নি তিনি।

 

ম্যাচের ৬১তম মিনিটে ডি-বক্সে ফাউল করা হয় পর্তুগিজ তারকাকে। স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। লিগে এটি রোনালদোর ২৩তম গোল।

 

সিরি ‘আ’তে এ নিয়ে ২১টি দলের বিপক্ষে খেলে ২০টি দলের বিপক্ষে গোল করলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

 

দিবালাকে তুলে নিয়ে ৭৭তম মিনিটে হিগুয়েনকে নামান কোচ মাওরিসিও সাররি। চোট কাটিয়ে ফেরা হিগুয়েন মিনিট পাঁচেক পরে লেসের জাল কাঁপান। রোনালদোর দারুণ ব্যাকহিলে বল যায় হিগুয়েনের গেছে। সহজেই গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

 

৮৪তম মিনিটে ডগলাস কস্তার পাস পেয়ে ডি লিখটও গোলদাতার তালিকায় নাম ওঠান। ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

 

এ নিয়ে সিরি ‘আ’-তে জুভেন্টাসের পয়েন্ট ২৮ ম্যাচে ২২ জয়ে ৬৯; তাঁরা আছে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা লাৎসিও’র পয়েন্ট ২৭ ম্যাচে ৬২।

শেয়ার করুন :