দুই হাজার ‘অদ্ভুত’ মুরগি দিয়ে কী করবেন ধোনি? দুই হাজার ‘অদ্ভুত’ মুরগি দিয়ে কী করবেন ধোনি? – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: এক বছর পর ক্রিকেটে ফিরেছিলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু আইপিএল দিয়ে ফেরাটা তার ভালো হয়নি। নিজে ব্যাট হাতে তেমন কিছু করতে পারেন নি, তার দল চেন্নাই সুপার কিংসও বিদায় নেয় আগেভাগেই।

 

ভারতের সাবেক অধিনায়ক ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন গেল আগস্টে। এখন তার হাতে অফুরন্ত সময়। এই সময়ে অলস বসে থাকতে রাজি নন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

 

অলস সময়কে কাজে লাগাতে ধোনি মনোযোগী হচ্ছেন নিজস্ব পোল্ট্রি ফার্ম করার দিকে। আর এজন্যই তিনি অর্ডার দিয়েছেন দুই হাজার বিরল প্রজাতির মুরগির। এই মুরগির নাম ‘কড়কনাথ’।

 

এই প্রজাতির মুরগি অদ্ভুত রকমের। এদের পালক, ঠোঁট, পা, নখ, ঝুঁটি, চোখ সবকিছুই কালো। এমনকি এ মুরগির মাংস ও হাড়ের রংও কালো!

 

পৃথিবীতে যতো প্রজাতির মুরগি আছে, তন্মধ্যে এই কালো রংয়ের মুরগিই সবচেয়ে দামি। এ মুরগির মাংসে চর্বি একেবারেই কম, আছে প্রচুর পরিমাণে ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট।

 

ধোনি এর আগে অর্গ্যানিক ফার্মিং করেছেন। এবার হাত দিচ্ছেন মুরগির ব্যবসায়। তিনি যেসব মুরগির অর্ডার করেছেন, সেগুলো আগামী মাসে তার খামারে পৌঁছে যাবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

 

সংবাদমাধ্যমের খবর, এক বন্ধুর মাধ্যমে ঝাবুয়ার কড়কনাথ মুর্গ রিসার্চ সেন্টারের ডিরেক্টর আইএস তোমারের সঙ্গে পরিচয় হয় ধোনির। তার কাছ থেকে খোঁজখবর নিয়েই এই ব্যবসায় নেমেছেন তিনি।

শেয়ার করুন :