দুইশ’ দিন পর ম্যাচে ফিরলেন মুমিনুল-মুশফিকরা দুইশ’ দিন পর ম্যাচে ফিরলেন মুমিনুল-মুশফিকরা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: এতো দীর্ঘ সময় আর কখনোই ম্যাচের বাইরে থাকেন নি বাংলাদেশের ক্রিকেটাররা। মহামারি করোনাভাইরাসের কারণে ছয় মাসের বেশি সময় ধরে বাংলাদেশের সব ধরনের ক্রিকেট বন্ধ রয়েছে। অবশেষে, ঠিক দুইশ’ দিন পর ম্যাচ খেলতে নামলেন জাতীয় দলের ক্রিকেটাররা।

 

জাতীয় দলের ক্রিকেটারদের দুটি একাদশে ভাগ করে আজ শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। টাইগারদের পেস বোলিং কোচ ওটিস গিবসন একাদশ আর ফিল্ডিং কোচ রায়ান কুক একাদশ নামে এ প্রস্তুতি ম্যাচ হচ্ছে।

 

বাংলাদেশের ক্রিকেটাররা সর্বশেষ ম্যাচ খেলেছেন চলতি বছরের ১৬ মার্চ। ঢাকা প্রিমিয়ার লিগ চলছিল তখন। এরপরই করোনার সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেওয়া হয় সব ধরনের ক্রিকেট।

 

ক্রিকেটাররা ম্যাচে ফিরতে উদগ্রিব ছিলেন। তাঁদের আশা ছিল, শ্রীলঙ্কা সফরে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলে তিন ম্যাচের টেস্ট সিরিজে নামবেন। কিন্তু সেই সফর আপাতত স্থগিত হয়ে গেছে।

 

ফলে ক্রিকেটারদের ম্যাচের মধ্যে ফেরাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তিনটি প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে। যার প্রথমটি শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে আজ।

 

পেস বোলিং কোচ ওটিস গিবসন একাদশের নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ফিল্ডিং কোচ রায়ান কুক একাদশের নেতৃত্বভার মুমিনুল হকের কাঁধে।

 

প্রথম প্রস্তুতি ম্যাচে নেই তামিম ইকবাল, শফিউল ইসলাম। খেলছেন না আবু জায়েদ রাহীও। তাঁদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে।

 

ওটিস গিবসন একাদশ: সাইফ হাসান, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

 

রায়ান কুক একাদশ: ইয়াসির আলী রাব্বী, সাদমান ইসলাম অনিক, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ ও আল আমিন হোসেন।

শেয়ার করুন :