দর্শকসেরা রোনালদো, কমিটির সেরা মেসি দর্শকসেরা রোনালদো, কমিটির সেরা মেসি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সারা দুনিয়ার লাখ লাখ দর্শকদের ভোট পেয়ে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল নির্বাচিত হয়েছে। তবে উয়েফার পর্যবেক্ষক কমিটি সেরা হিসেবে বেছে নিয়েছে লিওনেল মেসির একটি গোলকে।

 

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে শেষ ষোলোর ম্যাচে নাপোলির বিপক্ষে ২৩তম মিনিটে চোখধাঁধানো সেই গোলটি করেছিলেন বার্সা অধিনায়ক।

 

ওই ম্যাচে বার্সা জিতেছিল ৩-১ গোলের ব্যবধানে। ক্যাম্প ন্যুতে সেই ম্যাচে লুইস সুয়ারেজের বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারকে ছিটকে বক্সে ঢুকে পড়েন মেসি। প্রতিপক্ষের ট্যাকলে পড়ে যান তিনি। কিন্তু দ্রুতই ওঠে গিয়ে দু’জনের মাঝ দিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে কাঁপিয়ে দেন নাপোলির জাল।

 

উয়েফার পর্যবেক্ষক কমিটি সেরা হিসেবে এই গোলটিকেই বেছে নিয়েছে।

 

এই কমিটি সেরা ১০টি গোল বাছাই করেছে। তালিকায় দ্বিতীয় স্থানে আছে বায়ার্ন মিউনিখের জসুয়া কিমিচের করা একটি গোল। বার্সাকে যেদিন বায়ার্ন ৮-২ গোলে হারায়, ওই ম্যাচে ৬৩তম মিনিটে গোলটি করেছিলেণ কিমিচ।

 

রোনালদোর গোল চ্যাম্পিয়ন্স লিগের সেরা (ভিডিওসহ)

 

গ্রুপ পর্বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দিনামো জাগরেভের দানি ওলমোর করা গোলটি তৃতীয়, স্লাভিয়া প্রাহার বিপক্ষে ইন্টার মিলানের লাউতারো মার্টিনেজের গোল চতুর্থ।

গ্রুপে টটেনহ্যাম হটস্পারকে ৭-২ গোলে হারিয়েছিল বায়ার্ন মিউনিখ। ম্যাচে হ্যাটট্রিকসহ চার গোল করেন সার্জ জিনাব্রি। ওই ম্যাচে প্রায় একক প্রচেষ্টায় যে গোলটি করেছিলেন তিনি, সেটি আছে সেরা ১০ গোলের পঞ্চম স্থানে।

এছাড়া লাইপজিগের মার্সেল সাবিতজার, বার্সেলোনার লুইস সুয়ারেজ, জুভেন্টাসের ডগলাস কস্তা, আয়াক্সের হাকিম জিয়াশ ও পিএসজির কিলিয়ান এমবাপ্পের গোল আছে তালিকার পরের স্থানগুলোতে।

শেয়ার করুন :