তিন দল নিয়ে তামিমদের ‘‘বিসিবি প্রেসিডেন্ট’স কাপ’’ তিন দল নিয়ে তামিমদের ‘‘বিসিবি প্রেসিডেন্ট’স কাপ’’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: তিনটি দলের অংশগ্রহণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যে ওয়ানডে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে, সেটির নাম ও লোগো চূড়ান্ত করা হয়েছে। টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘‘বিসিবি প্রেসিডেন্ট’স কাপ’’।

 

আগামী রোববার থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে এই ওয়ানডে টুর্নামেন্ট। গেল মধ্য মার্চের পর এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটাররা।

 

জাতীয় দলের স্কিল ক্যাম্পে থাকা ক্রিকেটাররা দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছেন। ম্যাচ অনুশীলনের অংশ হিসেবেই বিসিবি এই ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করছে। এরপর টি-টোয়েন্টি হওয়ার কথা রয়েছে।

 

তিনটি দলের নেতৃত্বে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। অধিনায়কদের নামেই তাঁদের দলগুলোর নামকরণ করা হয়েছে।

 

রোববার টুর্নামেন্ট শুরুর আগের দিন সকল ক্রিকেটার ও সংশ্লিষ্ট সবাই ‘বায়ো-সিকিউরড বাবলে’ ঢুকে যাবেন। টুর্নামেন্ট শেষ হওয়া অবধি এই বাবলে থাকবেন তাঁরা।

 

টুর্নামেন্টে প্রতিটি দল প্রত্যেকের মুখোমুখি হবে দু’বার করে। সব ম্যাচই দিবারাত্রির, হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচের জন্যই আছে রিজার্ভ ডে। ২৩ অক্টোবর হবে ফাইনাল।

 

টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ অনলাইনে সম্প্রচার করা হবে। ফাইনাল টিভিতে সম্প্রচার করতে চায় বিসিবি।

 

টুর্নামেন্টের তিনটি দলের স্কোয়াড>>

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ড বাই: শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদি হাসান রানা

 

মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

এর আগে ঘোষিত দলে মূল স্কোয়াডে মৃত্যুঞ্জয় চৌধুরীর নাম ছিল। তবে তাঁর চোটের কারণে স্ট্যান্ড বাই থেকে নেওয়া হয়েছে আবু হায়দার রনিকে)।

স্ট্যান্ড বাই: সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

 

শান্ত একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ড বাই: সুমন খান, সাদমান ইসলাম, তানভির ইসলাম।

 

টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি:

১১ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৩ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

১৫ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ

১৭ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৯ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

২১ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ

২৩ অক্টোবর: ফাইনাল।

শেয়ার করুন :